শেষ ম্যাচটা ড্র করে মৌসুম শেষ করল চ্যাম্পিয়ন রিয়াল

প্রকাশ : ২০ জুলাই ২০২০, ০৫:৫৪

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগা নিজেদের শেষ ম্যাচে স্বাগতিক লেগানেসের বিপক্ষে তাদেরই মাঠে ড্র করে চলতি মৌসুম শেষ করল স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। এর আগে এক ম্যাচে হাতে থাকতেই শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে স্প্যানিশরা।

রবিবার (১৯ জুলাই) দিবারগত রাতে বুটারর্ক স্টেডিয়ামে লেগানেসের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে জিনেদি জিদানের শিষ্যরা।

মহামারি করোনাভাইরাসের কারণে লিগ স্থগিত হওয়া পর্যন্ত শীর্ষে ছিল বার্সাই। কিন্তু লা লিগা পুনরায় মাঠে গড়ানোর পর এক ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়ন হয় রিয়াল মাদ্রিদ। আর নিজেদের শেষ ম্যাচে লেগানেসের বিপক্ষে মাঠে নামাটাই ছিল আনুষ্ঠানিকতা।

এদিন স্বগতিকদের মাঠে শুরুতেই এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৯ম মিনিটে ইসকোর নেয়া ফ্রি কিকে হেড দিয়ে গোল করেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। পরে বিরতিতে যাওয়ার আগে সমতায় ফেরে লেগানেস। ম্যাচের ৪৫+১ মিনিটে সিলভার পাসে দলকে সমতায় ফেরান ব্রেইন গিল। পরে এই ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে ফের এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৫২তম মিনিটে ইসকোর পাসে গোল করেন মার্কো অ্যাসেনসিও। পরে ম্যাচের ৭৮তম মিনিটে রজার অ্যাসলের গোলে ফের সমতায় ফেরে লেগানেস। পরে বাকি সময়ে আর কোন গোল না হলে এই ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এই ড্রয়ে ৩৮ ম্যাচে ৮৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকেই লিগ শেষ করল বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা। সমান ম্যাচে সমান ৭০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ ও চতুর্থ স্থানে আছে সেভিয়া। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের ১৮তম স্থানে আছে লেগানেস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত