চেলসির কাছে ম্যানসিটির হার, শিরোপা চ্যাম্পিয়ন লিভারপুল

প্রকাশ : ২৬ জুন ২০২০, ১৫:০১

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে স্বাগতিক চেলসির বিপক্ষে হেরেছে ম্যানচেস্টার সিটি। সিটিজেনদের হারে সাত ম্যাচ হাতে রেখেই ৩০ বছর ১৯তম প্রিমিয়ার লিগ শিরোপা নিশ্চিত করল লিভারপুল।

বৃহস্পতিবার (২৫ জুন) দিবাগত রাতে স্ট্যাম্পফোর্ড ব্রিজে পেপ গার্দিওলার শিষ্যদের ২-১ গোলে হারিয়েছে চেলসি।

তবে এই ম্যাচে মাঠে না নেমেও আলোচনার কেন্দ্র বিন্দুতে ছিল লিভারপুল। কেননা পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা ম্যানসিটি ম্যচটি ড্র কিংবা হারলেই লিগ শিরোপা নিশ্চিত হবে লিভারপুলের। এমন সমিকরণে ম্যানসিটি হেরে যাওয়া শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

এদিন চেলসির বিপক্ষে বল দখলে অধিপত্য দেখায় সিটিজেনরা। এগিয়ে যাওয়া সুযোগও পেয়েছিলো তারা। ম্যাচের ১৮তম মিনিটে রিয়াদ মাহরেজের ক্রস থেকে পেনাল্টি বক্সের ভেতরে বল পেয়ে হেড দেন ফার্নান্দিনহো। সেই বল ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন চেলসি গোলরক্ষক।

এরপর ম্যাচের ৩৬তম মিনিটে চেলসিকে এদিয়ে দেন ক্রিসটেনসেন। পেনাল্টি বক্সের ডান দিক দিয়ে ম্যানসিটির নেওয়া ফ্রি-কিক প্রতিহত হলে বল পেয়ে যান চেলসির আন্দ্রেস ক্রিসটেনসেন। কাউন্টার অ্যাটাক থেকে এক প্রচেষ্টার বল নিয়ে ম্যানসিটির দুইজন ডিফেন্ডারকে পরাস্ত করে পেনাল্টি বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে বল জালে পাঠান ক্রিসটেনসেন। পরে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে সমতায় ফেরে লক্ষ্যে মরিয়া হয়ে ওঠে সিটিজেনরা। সফলতাও পেয়ে যায় তারা। ম্যাচের ৫৫তম মিনিটে কেভিন ডি ব্রুয়েনার ডান পায়ের দারুণ এক ফ্রি-কিক শটে ম্যানসিটি ১-১ সমতায় ফেরে।

এরপর নিজেদের লিড ধরে রাখতে পারেনি সিটিজেনরা। ম্যাচের ৭৬তম মিনিটে চেলসির একটি আক্রমণ প্রতিহত করতে গিয়ে গোল মুখের কাছ থেকে হাত দিয়ে ঠেকিয়ে দেন সিটিজেন ডিফেন্ডার ফার্নান্দিনহো। রেফারি প্রথমে এড়িয়ে গেলেও পরে ভিডিও অ্যাসিসট্যান্স রেফারির সহায়তায় ফার্নান্দিনহোকে লাল কার্ড দেখিয়ে পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে অল ব্লুজকে ২-১ গোলে এগিয়ে দেন উইলিয়ান।

পরে বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে চেলসি। আর এতেই শিরোপা নিশ্চিত হলো লিভারপুলের।

এই জয়ে ৩১ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানেই রয়ে গেল চেলসি। সমান ম্যাচ খেলে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তেই রয়ে গেল ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে শিরোপা নিশ্চিত করল লিভারপুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত