লেভান্ডভস্কির জোড়া গোলে চ্যাম্পিয়ন বায়ার্নের জয়

প্রকাশ : ২১ জুন ২০২০, ১২:২৭

সাহস ডেস্ক

জার্মান বুন্দেসলিগায় ঘরের মাঠে রবার্ট লেভান্ডভস্কির জোড়া গোলে ফ্রেইবুর্গকে হারিয়ে সহজেই জয় তুলে নিয়েছে ইতিমধ্যে চ্যাম্পিয়ন দল বায়ার্ন মিউনিখ। এর আগে গত মঙ্গলবার ভার্ডার ব্রেমেনকে হারিয়ে টানা ৮ বার এবং রেকর্ড ৩০ বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন।

২০ জুন (শনিবার) দিবাগত রাতে অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ফ্রেইবুর্গকে ৩-১ গোলে হারিয়েছে চ্যাম্পিয়নরা।

এদিন প্রতিটি গোলই প্রথমার্ধে হয়। ম্যাচের শুরুর ১৫তম মিনিটে লেভার পাস থেকে প্রথম গোলটি আদায় করে নেন কিমিচ। আর ২৪তম মিনিটে নিজেই গোল আদায় করে নেন পোলিশ তারকা লেভান্ডভস্কি। লেয়ন গোরেটস্কার শট গোলরক্ষক প্রতিহত করলেও ধরে রাখতে পারেনি, ফিরতি শটে আনন্দে মাতেন লেভান্ডভস্কি।

ম্যাচের ৩৩তম মিনিটে সফরকারীদের লুকাস হোলার একটি গোল শোধ দেন। তবে ম্যাচের ৩৭তম মিনিটে লেভার নিজের জোড়া গোল পূর্ণ করে দলের জয় নিশ্চিত করেন।

এনিয়ে বিদেশি খেলোয়াড় হিসেবে এক আসরে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লেন লেভান্ডভস্কি। ২০১৬-১৭ মৌসুমে বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে ৩১ গোলে রেকর্ডটি গড়েছিলেন গ্যাবনের পিয়েরে-এমেরিক অবামেয়াং। চার দিন আগে শিরোপা নিশ্চিত করার ম্যাচে জয়সূচক গোলে রেকর্ডটি ছুঁয়েছিলেন লেভান্ডভস্কি। লিগে সর্বোচ্চ গোলদাতা এদিন ৩৩তম গোল করলেন। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে ৪১ ম্যাচে ৪৮টি।

এই জয়ে ৩৩ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়ে গেছে চ্যাম্পিয়ন দল বায়ার্ন মিউনিখ। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ডর্টমুন্ড। সমান ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লিপজিগ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত