আর এক ম্যাচ জিতলেই ৩০ বার চ্যাম্পিয়ন বায়ার্ন

প্রকাশ : ১৪ জুন ২০২০, ১৬:৩৯

সাহস ডেস্ক

আর মাত্র এক ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। বুন্দেসলিগায় নিজেদের মাঠে ম্যাচের শেষ মুহুর্তে জার্মান মিডফিল্ডার লিও গোরেৎজারের গোলে বরুশিয়া মনশেডগ্লাডবাচকে হারিয়ে শিরোপার একদম দোড়গোড়ায় পৌঁছে গেছে বুন্দেসলিগার ২৯ বার চ্যাম্পিয়ন দল বায়ার্ন মিউনিখ।

১৩ জুন (শনিবার) অ্যালিয়েঞ্জ অ্যারেনায় বরুশিয়া মনশেডগ্লাডবাচের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে হ্যান্স ফ্লিকের দল।

এদিন ম্যাচের ২৬তম মিনিটে জশুয়া জিরকিজের গোল থেকে এগিয়ে যায় বায়ার্ন। তবে পাভারের আত্মঘাতি গোলের সুবাদে ৩৭তম মিনিটে সমতায় ফিরে মনশেডগ্লাডবাচ। পরে এই ১-১ গোলের সমতায় নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে আরো কঠোর হয়ে যায় বায়ার্ন। একটার পর একটা আক্রমণ শানাতে থাকে। যখন গোলের দেখা আর পাচ্ছিল না তখনই দলের নায়ক হয়ে দাঁড়ান গোরেৎজা। ম্যাচের শেষ মুহুর্তে অর্থাৎ ৮৬তম মিনিটে আত্মঘাতি গোল করা পাভারের পাসে জয় সূচক গোল করেন ২৫ বছর বয়সী জার্মানের মিডফিল্ডার লিও গোরেৎজা। ফরাসি ডিফেন্ডার তার সেই ভুলের দুঃখ ভুলেন শেষ মুহুর্তে গোরেৎজাকে দিয়ে গোল করিয়ে। এই গোলের সুবাদে ৩ পয়েন্ট আদায় করে নিয়ে শিরোপার একদম দোড়গোড়ায় পৌঁছে গেল বায়ার্ন।

আগামী ১৬ জুন (মঙ্গলবার) দিবাগত রাতে নিজেদের শিরোপা জয়ের ম্যাচে স্বাগতিক ওয়ের্ডার ব্রেমেনের মাঠে নামবে বায়ার্ন। আর সে ম্যাচে ওয়ের্ডারকে হারাতে পারলেই মৌসুমের ৪ ম্যাচ হাতে রেখেই শিরোপার উল্লাসে মেতে ওঠবে হ্যান্স ফ্লিকের শিষ্যরা। আর এই শিরোপা জিতলেই টানা অষ্টম এবং রেকর্ড ৩০তম জার্মান ফুটবলের শ্রেষ্ঠত্বের মুকুট পরবে বায়ার্ন মিউনিখ।

এই জয়ে ৩১ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে বায়ার্ন মিউনিখ। সমান ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে বরুশিয়া ডর্টমুন্ড। সমান ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লিপজিগ। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিযে টেবিলের চারে আছে বরুশিয়া মনশেডগ্লাডবাচ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত