দিনে ১০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা করলেন গাঙ্গুলী

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২০, ১৪:২৮

সাহস ডেস্ক

খেলোয়াড়ি জীবনে তাকে ডাকা হতো ‘প্রিন্স অব কলকাতা’ অর্থাৎ কলকাতার রাজপুত্র। তিনি যে আসলেই কলকাতার রাজপুত্র, যেকোন জরুরি অবস্থায় কলকাতার মানুষদের পাশে দাঁড়িয়ে তাদের কষ্ট লাঘবের চেষ্টা করে যাচ্ছেন কলকাতার রাজপুত্র সৌরভ গাঙ্গুলি।

ভারতে হয়ে ক্রিকেট খেলা ছেড়েছেন প্রায় এক যুগ আগে। এখন তিনি রয়েছেন ভারতের ক্রিকেটের সর্বোচ্চ দায়িত্ব ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআইয়ের সভাপতি পদে। এ দায়িত্বে শুধুমাত্র ক্রিকেটের দিক দেখার কথা থাকলেও, মানবিক বিষয়গুলোতেও বেশ নজর রেখেছেন গাঙ্গুলি।

করোনাভাইরাসের কারণে গত ২৫ মার্চ থেকে লকডাউনে রয়েছে গোটা ভারত। যারা অবস্থাসম্পন্ন কিংবা স্বচ্ছল, তাদের এই লকডাউনে তেমন সমস্যা হচ্ছে না। কিন্তু তুলনামূলক গরীব-অসহায় মানুষদের মুখে জুটছে না দু মুঠো ভাত। এসব মানুষদের পাশে দাঁড়িয়েছেন কলকাতার রাজপুত্র।

কিছুদিন আগেই নিজের ছোটবেলার খেলার স্থান বেলুর মাঠে রামকৃষ্ণ মিশনের হেড কোয়ার্টারে দুই হাজার কেজি চাল দিয়েছেন গাঙ্গুলি। এবার কলকাতার ইসকনের সঙ্গে এক হয়ে অসহায়দের সাহায্যে এগিয়ে এসেছেন তিনি।

৪ এপ্রিল (শনিবার) ইসকনের কলকাতা কেন্দ্রে গিয়ে দৈনিক ১০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা করে এসেছেন তিনি। এর আগপর্যন্ত দিনে ১০ হাজার মানুষের খাবারের আয়োজন করত ইসকন। গাঙ্গুলির সহায়তা নিয়ে এখন তারা দিনে ২০ হাজার মানুষের মুখে খাবার তুলে দিতে সক্ষম হয়েছে।

কলকাতা ইসকনের সহ-সভাপতি রাধারমন দাস জানিয়েছেন এমন তথ্য। তিনি বলেন, ‘কলকাতা ইসকন থেকে আমরা এমনিতে দিনে ১০ হাজার মানুষের খাবার রান্না করি। আমাদের প্রিয় সৌরভ দাদা সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে এলেন, যা আমাদের সক্ষমতা দ্বিগুণ করে দিয়েছে। আমরা এখন ২০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা করতে পারব।’

সূত্র: জাগো নিউজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত