করোনাভাইরাস: তৃতীয় দফায় পাকিস্তান সফর অনিশ্চিত

প্রকাশ : ১৪ মার্চ ২০২০, ২০:৩৩

সাহস ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে তিন টি-টোয়েন্টি, দুই টেস্ট ও এক ওয়ানডে ম্যাচ নিয়ে একটি পূর্ণাঙ্গ সিরিজের আয়োজন করেছিল পাকিস্তান। এই পূর্ণাঙ্গ সিরিজটি তিন ধাপে হওয়ার কথা ছিল, এবং হয়েছেও তাই। আগে দুই ধাপে গিয়ে তিন ম্যাচের টোয়েন্টি সিরিজের পর এক ম্যাচ টেস্টও খেলে এসেছিল বাংলাদেশ। এবার বাকি একটি টেস্ট ও একটি ওয়ানডে খেলতে যাওয়ার কথা টাইগারদের। কিন্তু মহামারি করোনাভাইরাসের কারণে পাকিস্তানে বাংলাদেশ দলের তৃতীয় দফা সফর প্রায় অনিশ্চিত।

ইতিমধ্যে এই ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে বিসিবির আলোচনা হয়েছে। বিসিবি প্রধান নাজমুল হাসান আজ জানিয়েছেন, দুই-একদিনের মধ্যেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।

বিসিবি প্রধান বলেছেন, ‘এখন পর্যন্ত যা দেখছি চতুর্দিকে অবশ্যই অনিশ্চয়তা তো আছেই। আমরা অপেক্ষা করছি। কাল পরশুর মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে যাবে। এখন পর্যন্ত কিছু হয়নি। এটা এখনো প্রক্রিয়াধীন আছে। আমার মনে হয় দুই একদিনের মধ্যেই আমরা নিশ্চিত করে বলতে পারব কী হতে যাচ্ছে। তবে সব জায়গায় ভ্রমণে যেভাবে বিধিনিষেধ দেওয়া হচ্ছে, সুযোগ কমই মনে হচ্ছে। খুবই কঠিন।’

আজ ১৪ মার্চ (শনিবার) গুলশানের ইয়ুথ ক্লাব মাঠে ব্যাংকার্স ক্রিকেটের ফাইনাল শেষে সংবাদমাধ্যমকে একথা বলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

তৃতীয় দফায় পাকিস্তান সফরে করাচিতে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। করোনাভাইরাসের কারণে ভিন্ন ভেন্যুতে সিরিজটি আয়োজন করার কথা শোনা যাচ্ছিল। আজ সেই সম্ভাবনা উড়িয়ে দিয়ে পাপন বলেন, ‘সেই সুযোগ নেই। তবে সফরটি অন্য কোনো সময় করতে হতে পারে।’

করাচিতে ৩ এপ্রিল ওয়ানডে খেলার কথা বাংলাদেশের। ৫-৯ এপ্রিল করাচিতেই দ্বিতীয় টেস্ট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত