ক্লাসেনের প্রথম সেঞ্চুরিতে অস্ট্রেলিয়াকে হারাল দ.আফ্রিকা

প্রকাশ : ০১ মার্চ ২০২০, ১৭:৩৬

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হেনরিখ ক্লাসেনের আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরিতে অস্ট্রেলিয়াকে বড় ব্যবধানে হারিয়ে দারুন ভাবে ঘুরে দাঁড়াল স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

২৯ ফেব্রুয়ারি (শনিবার) পার্ল স্টেডিয়ামে অজিদের ৭৪ রানে হারিয়েছে প্রোটিয়ারা। এর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি হেরেছিল দক্ষিণ আফ্রিকা।

এদিন টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে হেনরিখ ক্লাসেনের সেঞ্চুরিতে ভর করে ২৯১ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। দলের হয়ে সর্বোচ্চ ১১৪ বলে ৭ চার ৩ ছক্কায় ১২৩ রানের একটি ঝরো সেঞ্চুরি করে অপরাজিত থাকেন হেনরিখ ক্লাসেন। আর এই সেঞ্চুরিটি তার আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি।

এছাড়া ৭০ বলে ৪ চার ১ ছক্কায় ৬৪ করে ফেরেন ডেভিড মিলার। ৬৪ বলে ২ চারে ৪৮ রান করে ফেরেন কেইলি ভেরিয়ান এবং ৩০ বলে ৩ চারে ২৬ রান করে ফেরেন টেম্বা বাভুমা।

অজিদের হয়ে প্যাট কামিন্স ৩টি, মিচেল স্টার্ক ২টি এবং জস হ্যাজলেউড ১টি উইকেট নেন।

প্রোটিয়াদের ২৯২ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪৫.১ ওভারে সব উইকেট হারিয়ে ২১০ রান সংগ্রহ করতে সক্ষম হয় অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৯৪ বলে ৩ চারে ৭৬ রান করেন ওয়ানডাউনে নামা স্টিভেন স্মিথ। এছাড়া ৫১ বলে ২ চারে ৪১ রান করে ফেরেন মার্নাস লাবুশানে। সফরকারীদের হয়ে সেভাবে আর কেউই দাঁড়াতে পারেনি।

স্বাগতিকদের হয়ে লু্ঙ্গি এনগিডি ৩টি, এ্যানরিক নর্টজে ও তাবরাইজ শামসি ২টি করে এবং কেশাভ মাহারাজ ও এনডিল ফেলুকাউয়ে ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন হেনরিখ ক্লাসেন।

আগামী ৪ মার্চ (বুধবার) ব্লোয়েমফন্টেইনে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত