ফিলিস্তিনের বিপক্ষে হেরে বঙ্গবন্ধু গোল্ডকাপ শুরু করেছে বাংলাদেশ

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২০, ২০:১২

সাহস ডেস্ক

আজ বাংলাদেশ বনাম ফিলিস্তিনের ম্যাচ দিয়ে শুরু হয়েছে আন্তর্জাতিক বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২০। এই ম্যাচে স্বাগতিক বাংলাদেশকে হারিয়ে দারুন জয় তুলে নিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ ফিলিস্তিন। আর প্রথম ম্যাচে হার দিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ শুরু করেছে জামাল ভূঁইয়ার দল।

আজ ১৫ জানুয়ারি (বুধবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফিলিস্তিনির কাছে ২-০ গোলে হেরেছে জেমি ডে’র শিষ্যরা।

এদিন ম্যাচের ২৯তম মিনিটে ফিলিস্তিনের খালেদ সালেম গোল করে এগিয়ে দেন চ্যাম্পিয়নদের। মোহামেদ দারিয়েসের পাস ধরে গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে একা পেয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন খালেদ সালেম।

এর আগে বাংলাদেশ দুটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। সাদ উদ্দিনের শট ক্রসবারের উপর দিয়ে চলে গেলে এবং তপু বর্মনের শট সাইডনেটে লাগলে সুযোগ নষ্ট হয় স্বাগতিকদের। পরে এই এক গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচে ফেরার চেষ্টা ছিল জামাল ভূঁইয়ারা। কিন্তু পারেনি লাল-সবুজ জার্সিধারীরা। আক্রমণভাগে মতিন মিয়ার পরিবর্তে রবিউলকে এবং মধ্যমাঠে মামুনুলের পরিবর্তে সুফিলকে নামিয়ে আক্রমণের ধার বাড়ানোর চেষ্টা করেছিলেন কোচ জেমি ডে। উল্টো অভিজ্ঞ ফিলিস্তিন দ্বিতীয়ার্ধে আরো একটি গোল দিয়ে আরো এগিয়ে যায়।

ম্যাচের ৫৮তম মিনিটে লাইথ খারোবের গোলে আবারও এগিয়ে যায় সফরকারীরা। রাদোয়ান আবুকারাসের ক্রস বিপদমুক্ত করতে ব্যর্থ হন ইয়াসিন খান। বল চলে যায় পেছনে থাকা লাইথ খারোবের পায়ে। সহজ এই সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করেন ফিলিস্তিনি ফরোয়ার্ড।

পরে শত চেষ্টা করেউ আর সমতায় ফিরতে পারেনি জেমি ডে’র শিষ্যরা। অবশেষে ২-০ গোলে পিছিয়ে থেকে ম্যাচ শেষ করেছে স্বাগতিক বাংলাদেশ।

২০১৮ সালের বঙ্গবন্ধু কাপের সেমিফাইনালের মতো এবারের টুর্নামেন্ট সূচনা ম্যাচেও ফল এক। হার ২-০ গোলে। ফিফা র্যাংকিংয়ে বাংলাদেশের ধরাছোঁয়ার বাইরে থাকা দেশটি তাদের ট্রফি ধরে রাখার মিশনটা শুরু করলো দারুণভাবে।

আগামী ১৯ জানুয়ারি (রাবিবার) বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। তার আগে ফিলিস্তিন তাদের দ্বিতীয় ম্যাচ খেলবে ১৭ জানুয়ারি (শুক্রবার) শ্রীলঙ্কার বিরুদ্ধে। উদ্বোধনী ম্যাচে জিতে সেমিফাইনালের পথে এক পা দিয়ে রাখলো ফিলিস্তিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত