লিটন দাসের দুর্দান্ত ব্যাটিংয়ে রাজশাহীর জয়

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২০, ১৯:৫২

সাহস ডেস্ক

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে লিটন দাসের দুর্দান্ত ব্যাটিংয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জারসকে সহজেই হারিয়ে দাপুটে জয় তুলে নিয়েছে রাজশাহী রয়েলস।

আজ ১১ জানুয়ারি (শনিবার) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে চট্টগ্রামকে ৮ উইকেটে হারিয়েছে রাজশাহী।

এদিন টসে জিতে আগে চট্টগ্রামকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় রাজশাহী। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৫ রান তোলে চট্টগ্রাম চ্যালেঞ্জারস।

দলের হয়ে সর্বোচ্চ ২১ বলে ১ চার ২ ছক্কায় ২৩ রান করে আফিফ হোসেনের বলে ক্যাচ দিয়ে ফেরেন ক্যারিবীয় দানব ওপেনার ক্রিস গেইল। এরপরেই ২৩ বলে ২ চার ১ ছক্কায় ২৩ রান করে সোয়েব মালিকের বলে ক্যাচ দিয়ে ফেরেন আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিক। 
এরপর ১৮ বলে ৩ চারে ১৯ রান করে তাইজুল ইসলামের বলে ক্যাচ দিয়ে ফেরেন ওয়ানডাউনে নামা ইমরুল কায়েস। পরে ১৭ বলে ৪ চার ১ ছক্কায় ৩০ রান করে ইরফানের বলে ক্যাচ দিয়ে ফেরেন ইউকেটরক্ষক নুরুল হাসান। তবে ৩৩ বলে ২ চার ৩ ছক্কায় ৪৮ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

রাজশাহীর হয়ে মোহাম্মদ ইরফান, আবু জায়েদ, সোয়েব মালিক, আফিফ হোসেন ও তাজুল ইসলাম ১টি করে উইকেট নেন।

চট্টগ্রামের দেওয়া ১৫৬ রানের জবাবে খেলতে নেমে ১৭.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫৬ রান করে জয়ের বন্দরে পৌঁছায় রাজশাহী রয়েলস।

দলের হয়ে সর্বোচ্চ ৪৮ বলে ১১ চার ১ ছক্কায় ৭৫ রান করে জিয়াউর রহমানের বলে ক্যাচ দিয়ে ফিরেন ওপেনার লিটন দাস। ৩১ বলে ১ চার ১ ছক্কায় ৩২ রান করে নাসুম আহমেদের বলে ক্যাচ দিয়ে ফিরেন আরেক ওপেনার আফিফ হোসেন এবং ২৫ বলে ৩ চার ২ ছক্কায় ৪৩ রান করে অপরাজিত থাকেন ওয়ানডাউনে নামা সোয়েব মালিক।

চট্টগ্রামের হয়ে নাসুম আহমেদ ও জিয়াউর রহমান ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন লিটন দাস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত