ভ্যালেন্সিয়াকে হারিয়ে ফাইনালে রিয়াল, অপেক্ষায় বার্সা

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২০, ১৩:১৯

সাহস ডেস্ক

স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে ভ্যালেন্সিয়াকে সহজেই হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

৮ জানুয়ারি (বুধবার) সৌদি আরবের কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে ভ্যালেন্সিয়াকে ৩-১ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। দলের হয়ে একটি করে গোল করেন টনি ক্রুস, ইসকো ও লুকা মদ্রিচ। আর ভ্যালেন্সিয়ার হয়ে একমাত্র গোলটি করেন দানি পারেহো।

যদিও আক্রমণভাগে নেই নিয়মিত একাদশের তিন খেলোয়াড় এডেন হ্যাজার্ড, গ্যারেথ বেল ও করিম বেনজেমা। যার ফলে দলের ফরমেশনই বদলে ফেলতে হলো রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানকে। আক্রমণভাগের শূন্যস্থান পূরণে এগিয়ে আসলেন মিডফিল্ডাররা।

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে রিয়াল। ম্যাচের ১৫তম মিনিটে ক্রুসের গোলে লিড নেয় তারা। ভ্যালেন্সিয়ার গোলরক্ষক জাওমে দুমেনেকের রক্ষণ সাজানোর সুযোগে দ্রুত শট নিয়ে গোলটি করে এই জার্মান মিডফিল্ডার।

পরে ম্যাচরে ৩৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ইসকো। ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ এই মিডফিল্ডার। এই ২-০ গোল নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসেই দ্রুত স্কোরলাইন ৩-০ করে রিয়াল। ম্যাচের ৬৫তম মিনিটে ইয়োভিচের পাসে গোলটি করেন মদ্রিচ। এরপর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে পেনাল্টি থেকে একটি গোল শোধ দেন পারোহো। রিয়াল অধিনায়ক সার্জিও রামোসের হাতে বল লাগলে পেনাল্টির বাশি বাঁজান রেফারি। অবশেষে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জিদানের দল রিয়াল মাদ্রিদ।

আজ ৯ জানুয়ারি (বৃহস্পতিবার) দিবাগত রাত ১টায় আসরের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে বার্সেলোনা ও অ্যাতলেটিকো মাদ্রিদ। একই ভেন্যুতে ১২ জানুয়ারি হবে ফাইনাল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত