শেফিল্ডকে হারিয়ে টানা এক বছর অপরাজিত লিভারপুল

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২০, ১৩:২৩

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে মোহামেদ সালাহ ও সাদিও মানের গোলে শেফিল্ড ইউনাইটকে হারিয়ে নতুন বছর শুরু করেছে লিভারপুল। এই জয় দিয়ে টানা এক বছর অপরাজিত থেকে প্রিমিয়ার লিগে অনন্য এক কীর্তি গড়লো অল রেডসরা।

২ জানুয়ারি (বৃহস্পতিবার) দিবাগত রাতে অ্যানফিল্ডে শেফিল্ড ইউনাইটকে ২-০ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। এর আগে ২০১৯ সালের ৩ জানুয়ারি প্রিমিয়ার লিগে সর্বশেষ ম্যানচেস্টার সিটির কাছে ২-১ ব্যবধানে হেরেছিল লিভারপুল।

এদিন ম্যাচের শুরুতেই মোহামেদ সালাহর গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ম্যাচের চতুর্থ মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের পাস থেকে প্লেসিং শটে বল জালে জড়ান মোহামেদ সালাহ। আর এই গোলের মধ্য দিয়ে সালাহ প্রিমিয়ার লিগে ২৫টি ভিন্ন ভিন্ন দলের সঙ্গে খেলে ২২টি দলের বিপক্ষে গোলের দেখা পেলেন। এরপর বাকি সময় আর কোনো গোল না হলে ১-০ গোল নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে খেলার আরো ধার বাড়ায় মানে-সালাহরা। ম্যাচের ৬৪তম মিনিটে সাদিও মানের গোলে আবারো এগিয়ে যায় লিভারপুল। কাউন্টার অ্যাটাক থেকে বল নিয়ে পেনাল্টি বক্সের ভেতরে সালাহর কাছ থেকে বল পেয়ে যান মানে। সামনে এগিয়ে আসা গোলরক্ষককে কাছে পেয়ে শট করেন মানে। তবে সেই শট ফিরিয়ে দেন শেফিল্ডের গোলরক্ষক। পরে বলের গতি কমে যাওয়ায় দ্বিতীয়বার শট দিয়ে বল জালে জড়ান এই সেনেগালের তারকা।

ম্যাচের বাকিটা সময় চেষ্টা করেও আর গোল আদায় করতে পারেনি লিভারপুল। আর শত চেষ্টা করেও গোল শোধ করতে পারেনি সেফিল্ড। অবশেষে ২-০ গোলের জয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ক্লপের শিষ্যরা।

এই জয়ে ২০ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ স্থানেই রয়ে গেল লিভারপুল। এক ম্যাচ বেশি খেলে ২৯ পয়েন্ট নিয়ে টেবিলের ৮ম স্থানে আছে শেফিল্ড ইউনাইট। ২১ ম্যাচ খেলে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে লেস্টার সিটি। ২১ ম্যাচ খেলে ৪৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে ম্যানচেস্টার সিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত