সাউদাম্পটনকে ৯ গোলে ভাসিয়ে বাবার রেকর্ডে ছেলে

প্রকাশ : ২৬ অক্টোবর ২০১৯, ১৬:০৬

ইংলিশ প্রিমিয়ার লিগে আয়োজ পেরেজ ও জেমি ভার্ডির যৌথ হ্যাটট্রিকে স্বাগতিক সাউদাম্পটনকে গোল বন্যায় ভাসিয়েছে লেস্টার সিটি। তবে লিগের ইতিহাসে সবচেয়ে বড় জয়ের তালিকায় ম্যানচেস্টার ইউনাইটেডের পাশাপাশি এ জয় যৌথভাবে শীর্ষে।

২৫ অক্টোবর (শুক্রবার) এসটি. ম্যারি’স স্টেডিয়ামে সাউদাম্পটনকে ৯-০ গোলে ভাসিয়েছে লেস্টার সিটি।

এদিন ম্যাচের দশ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন লেস্টারের ইংলিশ লেফটব্যাক বেল চিলওয়েল। তবে সবচেয়ে বড় ক্ষতি হয় তাঁর দু'মিনিট পরে। লেস্টারের স্প্যানিশ স্ট্রাইকার আয়োজে পেরেজকে বাজেভাবে ট্যাকল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সাউদাম্পটনের অধিনায়ক রায়ান বার্ট্রান্ড। মাঠে একজন বেশি পেয়ে লেস্টার শুরু করল আসল গোল উৎসব, যার পুরোভাগে ছিলেন ওই আয়োজে পেরেজ।

প্রথমার্ধেই দুটি গোল করেন তিনি, একটি করে গোল করেন বেলজিয়ামের মিডফিল্ডার ইয়ুরি তিলেমান্স ও ইংলিশ স্ট্রাইকার জেমি ভার্ডি। প্রথমার্ধেই ৫-০ গোলে এগিয়ে যায় লেস্টার।

দ্বিতীয়ার্ধে গোল না খাওয়ার পণ করে নামে লেস্টার। তবে সে প্রতিজ্ঞা ভাঙতে বেশিক্ষণ সময় লাগেনি। ম্যাচের ৫৭ মিনিটেই নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন পেরেজ। তাঁর ঠিক পরের মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন জেমি ভার্ডি। ম্যাচের ৮৫ মিনিটে ইংলিশ মিডফিল্ডার জেমস ম্যাডিসন গোলের খাতায় নাম লেখান।

ম্যাচের একদম শেষ মিনিটে (৯০+৪) পেনাল্টিতে গোল করে পেরেজের পাশাপাশি হ্যাটট্রিক পূর্ণ করেন জেমি ভার্ডি।

এই জয়ে ১০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে লেস্টার সিটি। ৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে লিভারপুল। এবং ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তৃতীয়তে নেমেছে ম্যানচেস্টার সিটি।

উল্লেখ্য, ১৯৯৫ সালে ইপসউইচ টাউনকে একই ব্যবধানে হারিয়েছিল ম্যানইউ। সেই ম্যাচে ইউনাইটেডের গোলরক্ষক ছিলেন ডেনিশ কিংবদন্তি পিটার স্মেইকেল। দুই যুগ পর এবার একই স্কোরলাইনের ম্যাচে জয়ী দল অর্থাৎ লেস্টারের গোলপোস্টের নিচে পিটারেরই ছেলে ক্যাসপার স্মেইকেল!

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত