সিলেটকে হারিয় প্রথমবারের মত বরিশালের জয়

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ১৬:০০

২১তম জাতীয় ক্রিকেট লিগে চার দিনের ম্যাচে প্রথমদিন ভেসে গিয়েছিল বৃষ্টিতে। আর বাকি তিন দিনের মাত্র আড়াই দিনেই সিলেট বিভাগকে হারিয়ে প্রথমবারের মত ম্যাচ জিতে নিলো বরিশাল বিভাগ।

১৩ অক্টোবর (রবিবার) রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে সিলেটকে এক ইনিংস ও ১৩ রানে হারিয়ে জয় তুলে নেয় বরিশাল।

টস জিতে বরিশাল সিদ্ধান্ত নেয় আগে বোলিং করার। উইকেটের সুবিধাটা প্রথম দিনে ঠিকই কাজে লাগায় বরিশালের পেসার কামরুল ইসলাম রাব্বি। প্রথম দিনে ৩১ ওভারের খেলায় ২ উইকেট তুলে নেন রাব্বি। পরের দিন আরও ৪ উইকেট নিয়ে একাই ধসিয়ে দেয় সিলেটকে। তাতে মাত্র ৮৬ রানে অল-আউট হয়ে যায় অলক কাপালির দল।

জবাবে ব্যাট করতে নেমে শাহারিয়ার নাফিসের ৬৩, অধিনায়ক ফজলে মাহমুদের ৭০ রানের ইনিংসে ভর করে ৮ উইকেটে ২৩১ রান তুলে ইনিংস ঘোষণা করে দেয় বরিশাল।

দ্বিতীয় ইনিংসে ১৪৫ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসেরই পুনরাবৃত্তি ঘটায় সিলেট। ব্যাটিং ব্যর্থতায় মাত্র আড়াই দিনেই এক ইনিংস ও ১৩ রানে হারতে হলো বরিশালের কাছে।

বরিশালের দুই স্পিনার তানভির ইসলাম ও মনির হোসেনের ঘূর্ণিতে দিশেহারা সিলেট মাত্র ৬৩ ওভার ৫ বলে অল-আউট হয়ে যায় ১৩২ রানে। সিলেটের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন জাকের আলী, ৩৫ রান করেন ইমতিয়াজ হোসেন।

বরিশালের হয়ে ৪ উইকেট নেন তানভির ও ৩ উইকেট নেন মনির। প্রথম ইনিংসে ৬ উইকেট নেয়া রাব্বি এই ইনিংসে ছিলেন উইকেট শূন্য। এছাড়া ২ উইকেট নেন নুরুজ্জামান ও ১টি উইকেট নেন তৌহিদুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত