হিলির দ্রুততম সেঞ্চুরির রেকর্ডের দিনে অস্ট্রেলিয়ার জয়

প্রকাশ : ০২ অক্টোবর ২০১৯, ১৭:০০

তিন ম্যাচের নারী টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে অ্যালিসা হিলির ঝড়ো ইনিংসে শ্রীলঙ্কাকে বিশাল ব্যবধানে হারিয়ে সহজ জয় পেয়েছে অস্ট্রেলিয়ান নারীরা। এই জয়ের দিনে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গেড়েছেন অস্ট্রেলিয়ান এই ওপেনার অ্যালিসা হিলি।

আজ ২ অক্টোবর (বুধবার) সিডনিতে শ্রীলঙ্কা মেয়েদের ১৩২ রানে হারিয়েছে অজি মেয়েরা।

এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই হিলির ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ওভারে ২ উইকেট হারিয়ে ২২৬ রান করে অস্ট্রেলিয়া৷ দলের হয়ে অ্যালিসা হিলি ২৫ বলে দুর্দান্ত অর্ধশতক হাঁকানোর পর ৪৬ বলে তুলে নেন টি-টোয়েন্টি ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি। যা অস্ট্রেলিয়ার ক্রিকেটে টি-টোয়েন্টিতে সবচেয়ে দ্রুতগতির শতকের রেকর্ড। শেষ পর্যন্ত ৬১ বলে ১৯ বাউন্ডারি আর ৭ ছক্কায় ১৪৮ রানের অপরাজিত ইনিংস খেলেন হিলি। এবং রাছেল হাইনেস ৩৭ বলে ৪ চারে ৪১ রান করেন।

নারী টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে হিলির এই সংগ্রহটি সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহের রেকর্ড। তিনি ভেঙে দিয়েছেন তারই অধিনায়ক মিগ ল্যানিংয়ের করা ১৩৩ রানের রেকর্ডটি।

লঙ্কানদের হয়ে অধিনায়ক চামারি আথাপাত্তু একাই দুটি উইকেট নেন।

অজি নারীদের দেয়া ২২৭ রানের লক্ষ্যে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ৯৪ রান সংগ্রহ কেরেছে লঙ্কান রানীরা। দলের হয়ে তেমন কেউই ভালো করতে পারেনি। তবে ওপেনার চামারি আথাপাত্তু ৩৯ বলে ৫ চারে ৩১ রান এবং হর্সিথা মাদাভি ৩৩ বলে ৪ চারে ২৮ রান করেন।

অজিদের হয়ে সর্বোচ্চ নিকোলা কেরি ৩টি উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন অ্যালিসা হিলি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত