গেটাফের বিপক্ষে মেসিবিহীন বার্সার জয়

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ১৪:২২

স্প্যানিশ লা লিগায় সুয়ারেজ ও ফিরপোর নৈপুন্যে স্বাগতিক গেটাফে এফসি’কে হারিয়ে টেবিলের চারে উঠে এসেছে মেসিবিহীন বার্সেলোনা।

২৮ সেপ্টেম্বর (শনিবার) গেটাফের কলিসিয়াম আলফনসো পেরেজে গেটাফেকে ২-০ গোলে হারিয়েছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

যদিও চোটের কারণে দলের প্রাণভোমরা লিওনেল মেসি অনির্দিষ্টকালের জন্য চলে গেছেন মাঠের বাইরে। আর্জেন্টাইন ফরোয়ার্ড গেটাফের বিপক্ষে যে খেলতে পারবেন না তা আগেই জানিয়ে দিয়েছিলেন কোচ আরনেস্তা ভালভার্দে। তবে মেসির অভাবটা বুঝতে দেননি বার্সার আরেক সিনিয়র তারকা লুইস সুয়ারেস।

এদিন ম্যাচের ৪০ মিনিট পযর্ন্ত নিজেদের গোলপোস্ট অক্ষত রাখতে পারেছিল গেটাফে। তবে স্বাগতিকরা বার্সার সঙ্গে পাল্লা দিয়ে ভালোই খেলছিল। কিন্তু সুয়ারেজকে আর আটকে রাখতে পারেনি গেটাফে। ৪১ মিনিটে গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগানের কাছ থেকে বল পেয়ে চিপ করে বল গেটাফে গোলরক্ষক সোরিয়ার ওপর দিয়ে জালে পাঠিয়ে দেন উরুগুইয়ান তারকা।  পরে বিরতির আগে আর কোনো গোল না হলে ১-০ নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

বিরতি থেকে ফিরে আবারও গেটাফে সমর্থকদের মুখ মলিন করে দেয় বার্সা। ৪৯ মিনিটে বার্সার ব্যবধানটা ২-০ করে করেন ডিফেন্ডার জুনিয়র ফিরপো।

ম্যাচের ৮২ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার ক্লেমেন্ট ল্যাঙ্গলেট। এতে ১০ জনের দল হয়ে পড়ে বার্সা। তবে ম্যাচের বাকি সময় এই ব্যবধান ধরে তিন পয়েন্ট আদায় করে নেয় গত আসরের চ্যাম্পিয়নরা। 

গেটাফের বিপক্ষে এই নিয়ে ১৫ ম্যাচে ১১ জয় তুলে নেয় বার্সা।  এই জয়ে ৭ ম্যাচে ১৩ পয়েন্ট পয়েন্ট টেবিলের চারে উঠে এসেছে বার্সেলোনা। তালিকা শীর্ষে আছে চির প্রতিদন্ধী রিয়াল মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত