ক্যারিবীয়দের হোয়াইটওয়াশই করল ভারত

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ১২:৫৪

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে হোয়াইটওয়াশই করল ভারত। আর হারে আন্তর্জাতিক-টোয়েন্টিতে সর্বোচ্চসংখ্যক ম্যাচ হারের তালিকায় এখন টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন ক্যারিবীয়রা।

৬ আগস্ট (মঙ্গলবার) যুক্তরাষ্ট্রের প্রোভিডেন্স স্টেডিয়ামে ক্যারিবীয়দের ৭ উইকেটে হারিয়ে ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছে বিরাট কোহলির দল।

দ্বিতীয় ম্যাচের মতো তৃতীয় ও শেষ ম্যাচেও গায়নায় বৃষ্টির বাধায় পড়ে ম্যাচ। তাই টস করতে কিছুটা দেরিতে হয়। তবে টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেটে ১৪৬ রান করে উইন্ডিজ।

শুরুতেই ধাক্কা খায় উইন্ডিজ। দুই ওপেনার এভিন লুইস ১০ ও সুনীল নারিন ২ রানেই আউট হয়ে ফেরেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে এক রান যোগ করেই ফিরে যান শিমরন হেটমেয়ারও। তিন জনকেই ফেরান এই সিরিজে প্রথম সুযোগ পাওয়া দীপক চাহার।

এর পর ভেঙে পড়া দলের হাল ধরেন কাইরন পোলার্ড। ৪৫ বলে ৫৮ রানের ইনিংস খেলেন তিনি। ১৭ রান করে ফিরে যান  নিকোলাস পুরান। এই দু'জনকেই ফেরান নবদীপ সাইনি। নির্ধারিত ২০ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজ ছয় উইকেট হারিয়ে ১৪৬ রান তোলে।

ভারতের হয়ে দিপক চাহার ৩টি, নভদিপ সাইনি ২টি ও রাহুল চাহার ১টি করে উইকেট নেন।

উইন্ডিজদের দেয়া ১৪৭ রানের লক্ষ্যে খেলতে নেমে বিরাট কোহলি ও ঋষভ পন্তের দাপুটে ব্যাটিংয়ে ৫ বল হাতে রেখেই ৭ উইকেটে জয় তুলে নেয় টিম ইন্ডিয়া। তবে ভারতের শুরুরটাও ভালো হয়নি। দুই ওপেনার লোকেশ রাহুল ২০ ও শিখর ধাওয়ান ৩ রান করেই সাজঘরে ফিরে যান। তবে তিন ও চার নম্বরে নেমে ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন বিরাট কোহলি ও ঋষভ পান্ত। ৪৫ বলে ৫৯ রান করেন কোহলি। মনীশ পান্ডেকে সঙ্গে নিয়ে ভারতকে জয়ের পথ দেখান পান্ত। ৬৫ রানে অপরাজিত থাকেন পান্থ।  

উইন্ডিজের হয়ে ওশানে থমাস ২টি ও ফাবিয়ান অ্যালেন ১টি উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন দিপক চাহার এবং সিরিজ সেরা হয়েছেন ক্রুনাল পান্ডেয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত