বিশ্বকাপ ফাইনাল: ইংলিশদের ২৪২ রানের টার্গেট দিয়ছে নিউজিল্যান্ড

প্রকাশ : ১৪ জুলাই ২০১৯, ১৯:৪৭

২০১৯ ইংল্যান্ড এন্ড ওয়ালস ক্রিকেট বিশ্বকাপে আজ ফাইনাল ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে টসে জিতে আগে ব্যাট করে ২৪২ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড।

আজ ১৪ জুলাই (রবিবার) বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় ঐতিহ্যবাহি লর্ডসে মুখোমুখি হয় দু’দল।

এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। আগে ব্যাট করতে নেমে র্নিধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ২৪১ রান করে নিউজিল্যান্ড। তবে আজ মোটামুটি ভাবে শুরু করে কিউই ওপেনাররা। দলিয় ২৯ রানের মাথায় ওপেনার মার্টিন গাপ্টিলকে হারায় নিউজিল্যান্ড। ১৮ বলে ২ চার ১ ছক্কায় ১৯ রান করে ফিরেন গাপ্টিল। এরপর অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়ে জুটি বাঁধেন আরেক ওপেনার হেনরি নিকোলাস। দলিয় ১০৩ রানের মাথায় উইলিয়ামসনের উইকেটটি হারায় কিউই। ৫৩ বলে ২ চারে ৩০ রান করেন অধিনায়ক।

এরপর নামে রোজ টেইলর। তবে বেশিক্ষণ টিকে থাকতে পারেননি নিকোলাস। দলিয় ১১৮ রানের মাথায় ফিরেন নিকোলাস। তবে ফেরার আগে ৭৭ বলে ৪ চারে ৫৫ রানের একটি অনবদ্য হাফসেঞ্চুরি করেন নিকোলাস। নিকোলাসের পর ফিরেন রোজ টেইলর। দলিয় ১৪১ রানের মাথায় ১৫ রান করে ফিরেন টেইলর। দলিয় ১৭৩ রানের মাথায় ফিরেন জেমস নিশাম। ২৫ বলে ৩ চারে ১৯ রান করে সাজঘর দেখেন নিশাম। এরপর জুটি বাঁধেন টম লাথাম ও কলিন ডি গ্রান্ডহোম। তবে এই জুটিটি বেশিক্ষণ টিকিয়ে রাখতে পারেনি গ্রান্ডহোম। দলিয় ২১৯ রানের মাথায় ১৬ রান করে ফিরেন গ্রান্ডহোম। এরপরে দলিয় ২৩২ রানের মাথায় আউট হন টম লাথাম। আউট হওয়ার আগে ৫৬ বলে ২ চার ১ ছক্কায় ৪৭ রান করেন লাথাম। এরপর আর তেমন কেউ ভালো না করতে পারলে নির্ধারিত ওভারে ২৪১ রান করে নিউজিল্যান্ড।

ইংলিশদের হয়ে লিয়াম প্লানকেট ৩টি, ক্রিস ওকস ৩টি, মার্ক উড ১টি উইকেট নেন।

বিরতির পর কিউইদের দেয়া ২৪২ রানের লক্ষ্য তারা করতে নামবে স্বাগতিক ইংলিশরা।

নিউজিল্যান্ড স্কোয়াড:
কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লানডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লোকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, কলিন মুনরো, জেমস নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও রস টেইলর।

ইংল্যান্ড স্কোয়াড:
ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলী, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কারেন, লিয়াম প্লাংকেট, লিয়াম ডসন, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, জেমস ভিন্স, ক্রিস ওকস ও মার্ক উড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত