ভারতকে ২৬৫ রানের টার্গেট দিয়েছে শ্রীলঙ্কা

প্রকাশ : ০৬ জুলাই ২০১৯, ১৯:৪২

২০১৯ বিশ্বকাপে নিজেদের শেষ ও নিয়মরক্ষার ম্যাচে এঞ্জেলো ম্যাথিউসের অনবদ্য সেঞ্চুরিতে শক্তিশালী ভারতকে ২৬৫ রানের টার্গেট দিয়েছে পয়েন্ট টেবিলের ৬ষ্ঠ স্থানে থাকা শ্রীলঙ্কা। যদিও পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে আগেই সেমিফাইনাল নিশ্চত করেছে ভারত।

৬ জুলাই (শনিবার) লর্ডসে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় মুখোমুখি হয় দু’দল।

নিয়মরক্ষার ম্যাচ হলেও এই ম্যাচটিকে নিজেদের সম্মান রক্ষার ম্যাচ হিসেবেই দেখছেন লঙ্কানরা। কেননা শেষটা ভাল করেই ফিরতে চান দেশে। তাই এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নে। আগে ব্যাটে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ম্যাথিউসের সেঞ্চুরিতে ভর করে ২৬৪ রান করেছে লঙ্কানরা।

এদিন লঙ্কানদের শুরুটা ভালো হয়নি। তবে মিড উইকেটে এসে দলের হাল ধরেন ম্যাথিউস ও থিরিমানে। ১২৮ বলে ১০ চার ২ ছক্কায় ১১৩ রান করে বুমরাহ’র বলে ক্যাচ দিয়ে সাজ ঘরে ফিরেন এঞ্জেলো ম্যাথিউস। পরে ৬৪ বলে ৪ চারে ৫৩ রান করে কুলদিপ যাদবের বলে ক্যাচ দিয়ে ফিরেন লাহিরু থিরিমানে। আর কেউ তেমন ভালো করতে পারেনি। ডি সিলভা ২৯*, ফারনান্দো ২০, কুশাল পেরেরা ১৮ ও করুনারন্তে ১০ রান করেন।

ভারতের হয়ে যাশপ্রিত বুমরাহ ৩টি, ভুভেনেশ্বর কুমরা, হাড্রিক পান্ডেয়া, রভিন্দ্রা যাদেজা ও কুলদিপ যাদব ১টি করে উেইকেট নেন।

এই শেষ ম্যাচ জিতে পয়েন্ট বাড়িয়ে এবারের আসরের শীর্ষ দল হতে চাইবে কোহলিরা। তাই বিরতির পর লঙ্কানদের দেয়া ২৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নামবে কোহলির দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত