‘বাংলাদেশের বিপক্ষে বাজে ফিল্ডিং করলে চরম মূল্য দিতে হবে পকিস্তানকে’

প্রকাশ : ২৯ জুন ২০১৯, ১৩:৩৩

সাহস ডেস্ক

১৯৯২ বিশ্বকাপে পাকিস্তানের যে অবস্থা ছিল সেই একই অবস্থায় এসে দাঁড়িয়েছে ২০১৯ বিশ্বকাপে। চলতি বিশ্বকাপটা হেরে শুরু করেছিল পাকিস্তান। প্রথম দিকে অবস্থানটা খুবই খারাপ ছিল তাদের। তবে শেষের দিকে এসে ভালো একটা অবস্থা তৈরি করেছে তারা। এই বিশ্বকাপে খারাপ অবস্থানে থেকেও সেমিফাইনালে আশা দেখছে সরফরাজ আহমেদের দল। পাকিস্তানের শেষ খেলা বাংলাদেশের বিপক্ষে। জিততেই হবে এই ম্যাচে। তবে দলটির বাজে ফিল্ডিং নিয়ে চিন্তিত দেশটির কিংবদন্তি লেগস্পিনার আব্দুল কাদির। তাই বাংলাদেশের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে ফিল্ডিং নিয়ে পাকিস্তানকে সতর্ক করে দিলেন এই কিংবদন্তি লেগস্পিনার।

কাদির বলেন, আগামী ৫ জুলাই বাংলাদেশের বিপক্ষে বাজে ফিল্ডিং হলে পাকিস্তানকে চরমভাবে ভুগতে হবে।’

এর আগে হারের বৃত্তে থাকা পাকিস্তান শিবিরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪৯ রানের জয়ে স্বস্তি ফেরে। তবে সে ম্যাচে সরফরাজরা ৭টি ক্যাচ মিস করেন। যদিও নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে ৬ উইকেটের দাপুটে জয় পায় ১৯৯২ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা।

সেমির লড়াইয়ে টিকে থাকতে হলে পাকিস্তানকে নিজেদের শেষ দুটি ম্যাচ জিততেই হবে এমন সমীকরণ দাঁড়িয়েছে। আজ (২৯ জুন) আফগানিস্তানের মুখোমুখি হবে দলটি। কিন্তু কাদির মনে করেন, বাংলাদেশের বিপক্ষে ফিল্ডিং ভালো না হলে চরম মূল্যই দিতে হবে।

এক সাক্ষাতকারে কাদির বলেন, ‘সাতটি ক্যাচ মিস করেও পাকিস্তান যেভাবে জিতে এসেছে, এতে দলটির মিলিয়ন ভক্তের সমর্থন ছিলো বলেই সম্ভব হয়েছে। কিন্তু বাংলাদেশ পাকিস্তানকে এমন সুযোগ দেবে না। যদি তারা আবারও একই ভুল করে, তবে চরম মূলই দিতে হবে। দল ভালো খেলেছে এবং এর ধারাবাহিকতা ধরে রাখতে হবে। এছাড়া একই মানসিকতা নিয়েই আফগানিস্তান ও বাংলাদেশের বিপক্ষে লড়তে হবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত