কাতারকে হারিয়ে কোয়ার্টার নিশ্চিত করেছে আর্জেন্টিনা

প্রকাশ : ২৪ জুন ২০১৯, ১২:০৪

সাহস ডেস্ক

জিতলেই কোয়ার্টারে আর্জেন্টিনা। এমন সমীকরণ নিয়ে মাঠে নামে মেসিবাহিনী। কোপা আমেরিকায় ‘বি’ গ্রুপ থেকে নিজেদের তৃতীয় ম্যাচে কাতারকে হারিয়ে কোয়ার্টার নিশ্চিত করেছে আর্জেন্টিনা। এর আগে প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে ড্র করে খুব চাপেই ছিল আলবেসিলেস্তেরা। তবে কাতারের বিপক্ষে ম্যাচ জিতে সব দুশ্চিন্তা উড়িয়ে দিয়ে কোয়ার্টারে উঠে গেলে লিওনেল স্কোলনির দল। ‘বি’ গ্রুপ থেকে আগেই কোয়ার্টার নিশ্চিত করেছে অপরাজিত কলোম্বিয়া।

২৩ জুন (রবিবার) বাংলাদেশ সময় দিবাগত রাতে পোর্তো আলেগ্রিতে অ্যারিনা ডু গ্রিমিয়ো স্টেডিয়ামে কাতারকে ০-২ গোলে হারিয়েছে মেসিবাহিনী।

এদিন ভালই শুরু করেছিল আর্জেন্টিনা। ম্যাচের ৪ মিনিটেই গোল করে দলকে লিড এনে দেন ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের ফরোয়ার্ড মার্টিনেজ। গোলকিক থেকে পাওয়া বল কাতারের ডিফেন্ডার বাসাম হিসাম লম্বা ব্যাকপাস দিতে গেলে বল চলে যায় মার্টিনেজের পায়ে। সুযোগ পেয়েই বাম পায়ের শটে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে নেন তিনি। এরপর আর কোনো গোল না হলে ১-০ গোল নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকেও ফিরে এসে কাতারকে চাপের মুখে রাখে মেসিরা। কাতারকে একের পর এক আক্রামন করতে থাকে তারা। ৬২ ও ৬৭ মিনিটে দু’টি গোলের সুযোগ নষ্ট করেন অ্যাগুয়েরো। অবশেষে ম্যাচের ৮২ মিনিটে এসে গোল দিগুণ করে জয় নিশ্চিত করেন অ্যাগুয়েরো। পাওলো দিবালার কাছ থেকে বল পেয়ে পেনাল্টি বক্সের ডানপাশ দিয়ে ডান পায়ের দারুণ শটে কাতারের গোলরক্ষককে বোকা বানান এই আর্জেন্টাইন স্ট্রাইকার। পরে ২-০ গোলের জয় নিয়ে মাঠে ছাড়ে লিওনেল স্কোলনির শিষ্যরা।

ম্যাচ শেষে সাংবাদিকদের মেসি বলেন, ‘এবার আমরা চ্যাম্পিয়ন হবার নতুন যাত্রা শুরু করলাম। আমরা জানি আমাদের সমর্থকদের কিভাবে খুশি করতে হয়। যদিও আমরা এখন ব্রাজিলে অবস্থান করছি। এখানেও আমাদের বিশাল সমর্থক গোষ্ঠী রয়েছে। আমরা চাই না তাদের নিরাশ করতে।’

গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচ নিয়ে মেসি বলেন, ‘আমাদের দলে অনেক তরুণ সদস্য রয়েছে। তাদের এরকম হাই-প্রোফাইল ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই। আর তাই ম্যাচ হারতে হয়েছে। যদিও সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হচ্ছে ম্যাচ জিতে টুর্নামেন্টের সামনের দিকে এগিয়ে যাওয়া।’

সেমিফাইনালে ওঠার লড়াই নিয়ে মেসি বলেন, ‘বর্তমানে আমরা নক-আউট পর্বে পৌঁছেছি। এটাই সব কিছু, অথবা কিছুই নয়।’

আগামী ২৯ জুন কোয়ার্টার ফাইনালে ‘এ’ গ্রুপের রানার্স আপ দল ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামবে ১৪ বারের কোপা চ্যাম্পিয়নরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত