উইন্ডিজকে হারিয়ে আবারও শির্ষে নিউজিল্যান্ড

প্রকাশ : ২৩ জুন ২০১৯, ১২:৫৩

সাহস ডেস্ক

চলতি বিশ্বকাপে নিজেদের ৬ষ্ঠ ম্যাচে অধিনায়ক কেন উইলিয়ামসনের দুর্দান্ত সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে আবারও পয়েন্ট টেবিলের শির্ষে উঠেগেছে অপরাজিত নিউজিল্যান্ড।

২২ জুন (শনিবার) সাউথাম্পটনে ক্যারিবীয়দের ৫ রানে হারিয়েছে কিউইরা।

এদিন টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ওয়েস্ট ইন্ডিজ। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯১ রান করে নিউজিল্যান্ড। অধিনায়ক কেন উইলিয়ামসনের চমৎকার শতকে এই বড় সংগ্রহের পথ দেখে কিউইরা। ১৫৪ বলে ১৪৮ রান করেন তিনি। ওয়ানডে ক্যারিয়ারে এটি তাঁর ১৩তম সেঞ্চুরি এবং চলমান বিশ্বকাপে এটি তাঁর দ্বিতীয় শতক। এ ছাড়া রস টেলর করেন ৬৯ রান। আর জেমস নিশাম করেন ২৮ রান।

ক্যারিবীয়দের হয়ে পেসার শেলডন ৫৬ রানে চার উইকেট নেন। ব্রাথওয়েট ২টি ও গেইল ১টি করে উইকেট নেন।

চ্যালেঞ্জটা বেশ বড়ই। নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের চাই ২৯২ রান। এই রান তাড়া করে শুরুটা একেবারেই ভালো হয়নি ক্যারিবীয়দের, ২০ রানেই দুই উইকেট হারিয়ে বসে তারা। কিন্তু তৃতীয় উইকেট জুটির দৃঢ়তায় কিছুটা আশা জাগিয়ে তুললেও শেষ পর্যন্ত পারেনি তারা। ৫ রানের ব্যবধানে হেরে যায় তারা।

ওপেনার ক্রিস গেইল চমৎকার একটি ইনিংস খেলেও পারেননি দলকে জেতাতে। তিনি ৮৪ বলে ৮৭ করে সাজঘরে ফেরেন। আর শিমরন হেটমায়ার করেন ৪৫ বলে ৫৪ রান।

কিউইদের হয়ে ট্রেন্ট বোল্ট ৩০ রানে ৪ উইকেট নিয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। ফারগুসন ৩টি, হেনরি, নিশাম ও গ্রান্ডহোম ১টি কের উইকেট নেন।

এদিকে বাংলাদেশের কাছে হারের পর ওয়েস্ট ইন্ডিজের শেষ চারে খেলার সম্ভাবনা অনেকটাই শেষ হয়ে গেছে। তারপরও কিছুটা বাকি আছে অনেক যদি-কিন্তুর ওপর। দুইবারের বিশ্বকাপ জয়ী দলটি নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে বোলিং বেছে নিয়েছে।

এখন পর্যন্ত কোনো ম্যাচে না হারা কিউইরা আজ উইনিং কম্বিনেশন নিয়েই মাঠে নেমেছে। আর গত ম্যাচ বাংলাদেশের কাছে হারা দলটি থেকে তিনটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে উইন্ডিজ। আন্দ্রে রাসেল, ড্যারেন ব্রাভো, শ্যানন গ্যাব্রিয়েলের পরিবর্তে আজ দলে জায়গা পেয়েছেন কার্লোস ব্রাথওয়েট, অ্যাশলে নার্স ও কেমার রোচ।

এই জয়ে পয়েন্ট টেবিলে আবার শীর্ষে উঠে গেছে নিউজিল্যান্ড। ছয় ম্যাচে তাদের সংগ্রহ ১১ পয়েন্ট। সামান ম্যাচে মাত্র ৩ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে থাকল ওয়েস্ট ইন্ডিজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত