পাহাড়সম রান তাড়া করতে হবে বাংলাদেশকে

প্রকাশ : ২০ জুন ২০১৯, ১৯:৪২

সাহস ডেস্ক

৩ রানে অস্ট্রেলিয়ার পড়লো ৩ উইকেট। ১ টা করে সৌম্য আর মুস্তাফিজ। অপর উইকেটটা রুবেলের থ্রোতে রানআউট। আউট হলেন একে একে ম্যাক্সওয়েল, খাজা আর স্মিথ। আফসোসের জায়গা হলো আউটগুলো হয়েছে ইনিংসের শেষের দিকে, অস্ট্রেলিয়া সাড়ে তিন'শ রান পার করার পরে।

এমনটা হতে পারত আরোও আগেই। যদিনা ১০ রানে থাকা ওয়ার্‌নারের ক্যাচ না ফেলতেন একাদশে সুযোগ পাওয়া সাব্বির রহমান। গত ম্যাচে সাউথ আফ্রিকা যেখানে আরোও একবার প্রমাণ দিলো 'ক্যাচ মিস তো ম্যাচ মিস' সেখানে আজকের এই গুরুত্বপূর্ণ খেলায় টিম বাংলাদেশ একটু সতর্ক থাকতেই পারত।

ক্রিকেটে এমনটা হতেই পারে। পিচ দেখে মাশরাফিও টসে বলেছিলেন আগে ব্যাট করার ইচ্ছার কথা। কিন্তু টসে জিতে ততক্ষনে ব্যাট-প্যাড পরতে ব্যস্ত ওয়ার্‌নার-ফিঞ্চরা।

পুরদস্তুর ব্যাটিং পিচে যে বোলাররা খুব একটা সুবিধা পাবে না তা তো আগেই জানা ছিলো। কিন্তু বাংলাদেশ দল প্রথম পাওয়ার প্লে তেও খুব একটা সফল হতে পারেনি শুধুমাত্র পিচ বিবেচনায় কিছুটা ক্রিপন বোলিং করা বাদ দিয়ে। ওপেনিংয়ে ওয়ার্‌নার-ফিঞ্চের ১২১ রানের জুটি। জুটি ভাঙেন দলের পার্টটাইম বোলার সৌম্য সরকার। 

এরপর উসমান খাজাকে নিয়ে ডেভিড ওয়ার্‌নারের ১৯২ রানের জুটি। এই জুটিও ভাঙেন সৌম্য সরকার। কিন্তু ততক্ষনে ওয়ার্‌নারের রান ১৬৬। অজিরাও পার হয়েছে তিন'শ রানের কোটা। ম্যাচের বাকি তখনও ছয় ওভার। 

এরপর ম্যাক্সওয়েল ঝড় উঠালেন ১০ বলে। রানআউটে কাটা পড়েন রুবেলের থ্রোতে। ৩৫২ থেকে ৩৫৪ তে অস্ট্রেলিয়ার নাই মোট তিন উইকেট। কিন্তু ততক্ষনে যে খুব দেরী হয়ে গিয়েছে।

মাঝে বৃষ্টি হানা দিলে বিরতির পর অস্ট্রেলিয়া বোর্ডে তোলে ৩৮১ রান ৫ উইকেট হারিয়ে।

সাহস২৪.কম/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত