মুশফিক পুরোপুরি ঠিক আছে: মাশরাফি

প্রকাশ : ০৮ জুন ২০১৯, ১৪:১৪

সাহস ডেস্ক

যে মুশফিককে নিয়ে গত ২ জুন মাথায় তুলে নাচালো, সেই মুশফিককে দুই দিনের ব্যবধানে টেনে নামানো হলো। দেশের সমর্থক থেকে শুরু করে গণমাধ্যমও। যদিও গণমাধ্যমের যে কাজ সেটা করাটাই স্বাভাবিক। আলোচনা-সমালোচনা এখানে না হওয়াটাই বরং অস্বাভাবিক। কিন্তু মুশফিকুর রহিমকে নিয়ে এদেশের কিছু মানুষের ব্যঙ্গাত্মক সমালোচনার উত্তর না দিয়ে পারেননি বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মতুর্জা

৮ জুন (শনিবার) কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৩০ মিনিটে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

স্বাগতিকরা শক্তির বিচারে ঢের এগিয়ে বাংলাদেশের চেয়ে। তবে বাংলাদেশ যেভাবে নিজেদের বিশ্বকাপ শুরু করেছে তাতে ইংল্যান্ডও ভয় পেতে বাধ্য।

প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত জয় পাওয়ার দুদিনের মাথায় নিউজিল্যান্ডের কাছে হারতে হয়েছে ২ উইকেটে। এই হারের পেছনে মুশফিকের ভূমিকাটা চোখে পড়ার মতো। আগে নিজে রান আউট হয়েছেন, পরে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনকে করতে পারেনি রান আউট। উইলিয়ামসন দাগ পার হবার আগে স্ট্যাম্পিং করলেও আগেই স্ট্যাম্পে হাত লেগে যায়।

তাতে শেষ পর্যন্ত হারতেই হয়েছে বাংলাদেশকে। এই দুইটা ঘটনা না ঘটলে হয়তো ম্যাচের চিত্র যে অন্য রকম হতে পারতো সেটা স্বয়ং মাশরাফীও শিকার করলেন ম্যাচ শেষে।

কিন্তু ব্যাপারটা সেখানেই শেষ হয়ে যেতে পারতো। কিন্তু সেটি হয়নি। তাই আবারও ইংল্যান্ড ম্যাচের আগে মাশরাফীকে কথা বলতে হয়েছে মুশফিককে নিয়ে।

মুশফিক এমনিতেই আবেগী, সেটা সবারই জানা। এরপর তার কারণেই যদি ম্যাচ হেরে যায় তাহলে তো তার এত দ্রুত স্বাভাবিক হবার কথা না।

সংবাদ সম্মেলনে এমন প্রশ্নের জবাবে মাশরাফী বলেন, ‘মুশফিক এসব নিয়ে ভাবছেন না। সে পুরোপুরি ঠিক আছে। নরমাল না থাকার কারণ দেখছি না। সত্যি বলতে, যারা কাজ করে তাদের সমালোচনা হবে এটাই স্বাভাবিক। বসে বসে সমালোচনা করা খুবই সহজ। দলের সবাই সবাইকে সমর্থন করছে।’

মাশরাফী মনে করিয়ে দেন নিজের পারফরম্যান্স নিয়েও। তিনি স্বীকার করেছেন, ‘মুশফিক শুধু একা নয়, আমিও আমার সেরাটা দিতে পারিনি এখনও। আরও অনেকে নিজের সেরাটা দিতে পারেনি। এটা ক্রিকেটে হয়ই, নরমাল ব্যাপার। যারা নরমালি নিতে পারছে না, তরা এসব বলছে। খুবই স্বাভাবিক।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত