অবশ্যই মেসির উপর নির্ভর করে বার্সেলোনা: ভালভার্দে

প্রকাশ : ০৩ এপ্রিল ২০১৯, ১৫:২৪

সাহস ডেস্ক

এবারের মৌসুমে স্প্যানিশ লা লিগায় সবাইকে ছাড়িয়ে পয়েন্ট টেবিলের শির্ষে আছে কাতালান ক্লাব বার্সেলোনা। শিরোপা জয়টা হয়তো সময়ের ব্যাপার। তাই পয়েন্ট টেবিলের তলানিতে থাকা ভিলেরিয়ালের বিপক্ষে শুরুর একাদশে দলের সেরা তারকা লিওনেল মেসিকে মাঠে নামাননি কোচ আর্নেস্তো ভালভার্দে। তবে দল বিপদে পড়ায় দ্বিতীয়ার্ধে নামানো হয় আর্জেন্টাইন অধিনায়ককে। আর নিজের নামের প্রতি সুবিচার করে দারুণ ফ্রি-কিক গোলে দলের ব্যবধান কমান মেসি। ম্যাচের অতিরিক্ত সময়েরও শেষ দিকে মেসির কর্ণার কিকে সুয়ারেজ গোল করলে সমান পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারে কাতালানরা।

২ এপ্রিল (মঙ্গলবার) দিবাগত রাতে ভিয়ারিয়ালের মাঠ স্তাদিও লা সিরামিকা স্টেডিয়ামে ভিয়ারিয়ালের সঙ্গে ৪-৪ গোলে ড্র করেছে বার্সেলোনা।

মেসির এমন পারফরম্যান্সে ম্যাচ শেষে ভালভার্দে জানিয়ে দিলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর ওপর বার্সা অবশ্যই নির্ভর করে। যদিও ম্যাচের শুরুতে ফিলিপ কৌতিনহো ও ম্যালকমের গোলে বার্সাই ২-০ গোলে লিড নিয়েছিল। তবে ৮০ মিনিটের মধ্যে ৪ গোল করে ভিয়ারিয়াল ২ গোলে এগিয়ে যায়।

স্বাগতিক ভিয়ারিয়ালের হয়ে স্যামুয়েল চুকাউয়েজ ও কার্ল তোকো একামম্বি সমতায় ফেরান দলকে। পরে ভিসেন্তে ইবোর্রা ও কার্লোস বাক্কা দলকে ঐতিহাসিক জয়ের দিকেই নিয়ে যাচ্ছিলেন। তবে ৬১ মিনিটে কৌতিনহোর বদলি হিসেবে নেমে ৯০ মিনিটে ফ্রি-কিক থেকে গোল করেন মেসি। আর অতিরিক্ত সময়ে কর্ণার থেকে বল পেয়ে দূরপাল্লার জোড়ালো শটে গোল করে বার্সাকে হারের হাত থেকে বাঁচান লুইস সুয়ারেজ।

এই ম্যাচ শেষে ফের একবার প্রশ্ন ওঠে বার্সা আসলেই মেসি নির্ভর। তবে ব্যাপারটিকে উড়িয়ে না দিয়ে স্বীকার করে নিলেন কোচ ভালভার্দে, ‘অবশ্যই মেসি নির্ভরতা রয়েছে। অবশ্যই এটা বিদ্যমান। সে বিশ্বের সেরা ফুটবলার।’

তিনি আরও বলেন, ‘তবে সে যখন না খেলে, তখনও আমরা একইভাবে খেলি। যেমনটি হয়েছিল প্রথমার্ধে। মেসি নির্ভরতা ছিল না (প্রথমার্ধে) এবং দল জয়ের (উচিত ছিল) লক্ষ্যেই খেলছিল।’

এদিকে এই ড্রয়ের ফলে দ্বিতীস্থানে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে ৮ পয়েন্ট এগিয়ে লিগ টেবিলের শীর্ষেই রইলো বার্সা।

আগামী ৭ এপ্রিল (রবিবার) ঘরের মাঠ ক্যাম্প ন্যু’য়ে এই অ্যাতলেটিকোর বিপক্ষেই খেলবে বর্তমান চ্যাম্পিয়নরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত