আফগানদের হারিয়ে সমতায় সিরিজ শেষ করল আয়ারল্যান্ড

প্রকাশ : ১১ মার্চ ২০১৯, ১৫:৪৩

সাহস ডেস্ক

আফগানিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে জয় নিয়ে সমতায় শেষ করেছে আয়ারল্যান্ড। তবে এই সিরিজটি হার দিয়েই শুরু করেছিল আইরিশরা।

১০ মার্চ (রবিবার) ভারতের রাজীব গান্ধী জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিক আফগানিস্তানকে ৫ উইকেটে হারিয়ে ২-২তে সমতায় সিরিজ শেষ করেছে আইরিশরা।

এদিন টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেই ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় মাত্র ৬ রানেই হারায় প্রথম উইকেট। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলেও এক প্রান্ত আগলে রাখেন অধিনায়ক আসগর আফগান। তবে মাঝপথে ৮২ রান করেই রিটায়ার্টহার্ট হয়ে মাঠ ছাড়েন তিনি।

দলীয় সর্বোচ্চ রান আসে তার ব্যাট থেকেই। তিনি ছাড়া ২৪ রান করে ওপেনার জাবেদ আহমেদ, ৪০ রান করে মোহাম্মদ নবী ও ৩৫ (অপরাজিত) রান করেন রশিদ খান। নির্ধারিত ৫০ ওভারে ২১৬ করে আফগানিস্তান।

আইরিশদের হয়ে দুই উইকেট নেন ডকরেল। আর একটি করে নেন মুরটাগ, ম্যাকব্রিন, ক্যামেরন ডো ও সিমি সিং।

লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করে আইরিশরা। উদ্বোধনী জুটি করে পঞ্চাশোর্ধ রান। ওপেনার পোর্টারফিল্ড ১৭ রানে ফিরে গেলেও বলবিরনি শক্ত হাতে হাল ধরেন। নিজে ৬৮ রান করার পাশাপাশি স্টারলিংয়ের ৭০ রানেও সাহায্য করেন। লক্ষ্যে পৌঁছাতে খুব বেশি বেগ পেতে হয়নি আইরিশদের। মাত্র ৫ উইকেট হারিয়েই জয় তুলে নেয়।

আফগানদের হয়ে দুই উইকেট নেন জহির খান। আর একটি করে উইকেট নেন মুজিব উর রহমান, রশিদ খান ও মোহাম্মদ নবী।

ম্যাচ সেরা হয়েছেন আজগর আফগান এবং সিরিজ সেরা হয়েছেন অ্যান্ড্রু বালবিরনি।

দ্বিতীয় ওয়ানডেটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় ২-২ সমতায় শেষ হলো সিরিজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত