লা লিগায় ভায়োকানোকে হারিয়ে বার্সেলোনার রেকর্ড

প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ১৩:২৯

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগার ২৭তম ম্যাচে ঘরের মাঠে রায়ো ভায়োকানোকে হারিয়ে লিগের নির্দিষ্ট কোনো দলের বিপক্ষে টানা সর্বোচ্চ ১৩  ম্যাচে জয়ের রেকর্ড গড়েছে কাতালান ক্লাব বার্সেলোনা।

৯ মার্চ (শনিবার) দিবাগত রাতে ন্যু ক্যাম্পে ভায়োকানোর বিপক্ষে ৩-১ গোলের দারুণ জয় পেয়েছে কাতালানরা। গোল তিনটি করেন জেরার্ড পিকে, অধিনায়ক মেসি ও লুইজ সুয়ারেজ।

যদিও এই ম্যাচে তারকা খেলোয়াড়দের বিশ্রাম দেয়ার কথা ছিল বার্সা কোচ আর্নেস্ত ভালভার্দের। কিন্তু খেলোয়াড়দের চাঙা রাখতে প্রায় সেরা একাদশই নামিয়ে দেন মাঠে। সেরা একাদশ মাঠে নামালেও প্রথম গোলটা হজম করে বসে বার্সেলোনাই।

ম্যাচের ২৪ মিনিটে ভায়োকানোকে এগিয়ে দেন স্প্যানিশ ফরোয়ার্ড রাউল থমাস। আলভারো গার্সিয়ার বাড়ানো বল বার্সার ডি-বক্সের কিছুটা সামনেই পেয়ে অসাধারণ এক শটে পরাস্ত করেন বার্সা গোললক্ষক টেরস্টেগানকে। ১-০ গোলে এগিয়ে যায় রায়ো ভায়েকানো। গোল হজম করে খানিক বিভ্রান্তই হয়ে পড়ে বার্সেলোনা।

মেসি-পিকের নৈপুণ্যে সমতায় ফিরতে বেশি সময় নেয়নি স্বাগতিকরা। ৩৮ মিনিটে ফ্রি-কিক পায় বার্সেলোনা। ডি-বক্সের ডান পাশ থেকে মেসির নেওয়া বাঁকানো শট দৌড়ে গিয়ে নিখুঁত এক হেডে গোলরক্ষককে বোকা বানিয়ে জালে বল জড়ান স্প্যানিশ ডিফেন্ডার পিকে। বিরতির আগে আর কোনো গোল না হলে ১-১ গোলের সমতা মাঠ ছাড়ে দু’দল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫১তম মিনিটে বার্সাকে লিড পাইয়ে দেন অধিনায়ক মেসি। পর্তুগিজ ডিফেন্ডার নেলসন সেমেদো ডি-বক্সে ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পটকিকে চলতি লিগে নিজের ২৬তম গোলটি করেন মেসি।

শেষদিকে রায়োর কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। ৮২তম মিনিটে ইভান রাকিটিচের সঙ্গে বল আদান-প্রদান করে ফাঁকা গোল পোস্টে প্লেসিং শটে লিগের দ্বিতীয় সর্বোচ্চ নিজের ১৭তম গোল করেন সুয়ারেজ।

২৭ ম্যাচে ১৯ জয় ও ৬ ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে বার্সেলোনা। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে অ্যাতলেটিকো মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ৪৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে রিয়াল মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত