মাহমুদউল্লা-সৌম্যর সেঞ্চুরিতেও হার এড়াতে পারল না বাংলাদেশ

প্রকাশ : ০৩ মার্চ ২০১৯, ১৩:০৪

সাহস ডেস্ক

প্রথম টেস্টে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ২৩৪ রানে অলআউট হয় সাফরকারী বাংলাদেশ। পরে স্বাগতিকদের প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৭১৫ রানে ইনিংস ডিক্লেয়ার করে নিউজিল্যান্ড।

স্বাগতিকদের দেয়া রানের পাহাড় ভাঙ্গতে টেস্টের তৃতীয় ও চতুর্থ দিনে ব্যাট করতে নেমে ৪২৯ রান করে অলআউট হয় সফরকারীরা। এতে মাহমুদউল্লাহ ও সৌম্য সরকারের দুর্দান্ত সেঞ্চুরিতেও হার এড়াতে পারল না বাংলাদেশ।

৩ মার্চ (রবিবার) হ্যামিল্টনে প্রথম টেস্টের চতুর্থ দিনে স্বাগতিকদের কাছে ৫২ রানে হেরে যায় মাহমুদউল্লাহ বাহিনী।

এদিন ১৪৯ রানের অসাধারণ এক ইনিংস খেলেন সৌম্য সরকার। অধিনায়ক মাহমুদউল্লাহ ১৪৬ রানের লড়াকু ইনিংস খেলেও মুখে শুধুই আক্ষেপ। ম্যাচ শেষে তিনি বললেন, ‘ব্যাটিংয়ের জন্য উইকেটটা আসলেই অনেক ভালো ছিল। কিন্তু আমরা সুযোগটা হাতছাড়া করেছি।’

নিউজিল্যান্ডের হয়ে ট্রেন্ট বোল্ট পাঁচটি উইকেট লাভ করেন।

এর আগে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে তামিম ইকবালের সেঞ্চুরিতে ভর করে বাংলাদেশ ২৩৪ রান করতে সক্ষম হয়। নিউজিল্যান্ডের হয়ে ওয়াগনার পাঁচটি উইকেট লাভ করেন।

পরে নিউজিল্যান্ড ব্যাটিংয়ে নেমে জিত রাভাল, টম ল্যাথাম ও অধিনায়ক কেন উইলিয়ামসের ডাবল সেঞ্চুরিতে ৬ উইকেট হারিয়ে ৭১৫ রানে তাদের ইনিংস ডিক্লেয়ার করে। বাংলাদেশের হয়ে সৌম্য, মিরাজ দুইটি করে উইকেট লাভ করেন।

অনবদ্য ডাবল সেঞ্চুরির জন্য কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার পান।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ-২৩৪ ও ৪২৯ (১০৩ ওভার)
নিউজিল্যান্ড-৭১৫/ডিক্লে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত