বিশাল ব্যবধানে সিরিজ জয় নিউজিল্যান্ডের

প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০১৮, ১৫:৪৭

সাহস ডেস্ক

ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে সফরকারী শ্রীলঙ্কাকে বিশাল ব্যবধানে হারিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। ৪২৩ রানের বিশাল ব্যবধানে জয়ে ইতিহাস গড়েছে স্বাগতিকরা। রানের দিক থেকে নিজেদের টেস্ট ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানে জয় পয়েছে নিউজিল্যান্ড।

দুই ম্যাচের এই সিরিজে ১-০ ব্যবধানে জিতেছে নিউজিল্যান্ড। এর আগে ওয়েলিংটনে সিরিজের প্রথম টেস্ট ড্র হয়েছিল। এই জয়ের সুবাদে র‍্যাঙ্কিংয়েও উন্নতি হয়েছে কিউইদের, আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে তিন নম্বরে উঠে এসেছে তারা।

রবিবার ম্যাচের শেষ দিনে লঙ্কানদের জয়ের জন্য প্রয়োজন ছিল ৪২৯ রান। আগের দিনের ২৩১ রান নিয়ে ব্যাট করতে নেমে ২৩৬ রানে ইনিংস গুটিয়ে নেয় তারা।

আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান দিলরুয়ান পেরেরা ও সুরঙ্গা লাকমল এদিন খুব একটা সুবিধা করতে পারেননি। স্বাগতিক পেসারদের তোপের মুখে পড়ে অল্প কিছুক্ষণের মধ্যেই ইনিংস গুটিয়ে নিতে বাধ্য হয় তারা।

ম্যাচে নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৭৮ রানে ইনিংস গুটিয়ে নিয়েছিল। জবাবে শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ১০৪ রান করে। তবে দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ড ৫৮৫ রানের পাহাড়সম ইনিংস গড়ে। তাই সফরকারীদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৬৬০ রানের। এত বড় লক্ষ্য তাড়া করতে নেমে তারা ২৩৬ রানে ইনিংস গুটিয়ে নেয়।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত