পিএসজি ২২ মিলিয়ন লোকসানে নেইমারকে ছাড়ছে বার্সায়

প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৮, ১৩:৫৬

সাহস ডেস্ক

গত বছরই ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে নেইমারকে দলে টানে প্যারিস সেইন্ট জার্মেইন-পিএসজি। তবে বছর দেড়েক না যেতেই ২২ মিলিয়ন লোকসানে ছেড়ে দিতে রাজি ফরাসি জায়ান্টরা, তাও আবার সেই বার্সেলোনার কাছে।

বেশ কিছুদিন ধরেই চারপাশে খবর, মৌসুমে শেষেই প্যারিস থেকে বিদায় নেবেন নেইমার। তাকে ফিরিয়ে নিতে কথাবার্তা বলছে বার্সেলোনাও। কাতালানাদের হয়ে আন্দ্রে কুরি নামে এক ব্যক্তি লন্ডনে নেইমারের বাবার সঙ্গে দেখাও করেছেন।

একই রকম খবর দিয়েছে স্প্যানিশ টেলিভিশন চ্যানেল ‘বিটেভিএ’। চ্যানেলটির আরও দাবি, ২০০ মিলিয়ন ইউরোতেই নেইমারকে বার্সায় যেতে দিতে রাজি হয়েছে প্যারিস সাঁ সাঁ।

শুধু বার্সাই নয়, নেইমার নিজেও আবার গায়ে জড়াতে চান কাতালান জার্সি। তবে বার্সেলোনা যদি এতো পরিমাণ অর্থ দিয়ে নেইমারকে দলে নিতে না পারে তাহলে কি হবে? তিনি কি বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদে যোগ দেবেন? এমন সম্ভাবনা অবশ্য নেইমার বা তার এজেন্ট উড়িয়ে দেননি।

যদিও পিএসজি ফাইন্যান্সিয়াল ফেয়ার প্লে ইস্যুর মুখোমুখি এবং বার্সাও তাদের ফরাসি ফরোয়ার্ড উসমান ডেম্বেলের ব্যাপারে একটা সিদ্ধান্তে প্রায় পৌঁছে গেছে। তাই সবমিলিয়ে ২০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব বেশ ‘বিনিময়যোগ্য’।

এদিকে, যখন থেকে খবর বের হয় ফ্রান্সে সুখে নেইমার, তখন থেকেই তার পেছনে লাইন লাগায় রিয়াল মাদ্রিদ। বার্সায় যোগ দেয়ার আগেও অবশ্য ব্রাজিলিয়ান অধিনায়ককে পেতে চেয়েছিল স্প্যানিশ জায়ান্টরা।

কিন্তু সাম্প্রতিক সময়ে রিয়ালের ক্লাব নীতিতে পরিবর্তন এসেছে। তারা আরও সাশ্রয়ী মূল্যে অল্প বয়স্ক খেলোয়াড়দের উপর বিনিয়োগের দিকে ঝুঁকছে। ক্লাব সভাপতি ফ্লোরেন্টিনো পেরেজ বার্নাব্যু’রতে যে ৫৭৫ মিলিয়ন খরচ করেছেন তা নিয়ে ভাবছেন। এরপরও ক্রিস্টিয়ানো রোনালদোর ফাঁকা পূরণে নেইমারকে পেতে চাইছে রিয়াল, তবে সেটা আরও অনেক কম মূল্যে।

ওই টেলিভিশনের ভাষ্যমতে, নেইমারকে ২২ মিলিয়ন লোকসানে ছাড়লেও খুশি পিএসজি। কারণ তাদের আরেক তারকা কাইলিয়ান এমবাপের আবির্ভাব এবং একই সঙ্গে নেইমারের ইচ্ছাকে স্বীকৃতি দিতে পারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত