#মিটু অভিযোগে গ্রেপ্তার ইংল্যান্ডের সাবেক ফুটবলার

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৮, ১৬:৪২

সাহস ডেস্ক

যৌন হয়রানি অভিযোগে এবার গ্রেপ্তার হলেন ইংল্যান্ডে সাবেক ফুটবল তারকা পল গ্যাসকোয়েন। গত আগস্ট মাসে ইয়র্ক থেকে ডারহ্যামগামী চলন্ত ট্রেনে এক নারীকে যৌন হয়রানি করেন সাবেক এই তারকা ফুটবলার। সেই অভিযোগের ভিত্তিতে গ্যাসকোয়েনকে গ্রেপ্তার করেছে ডারহ্যামের পুলিশ। সূত্র: ইংল্যান্ড পুলিশ।

নব্বইয়ের দশকে ইংল্যান্ডের অন্যতম সেরা প্রতিভাবান মিডফিল্ডার ছিলেন পল গ্যাসকোয়েন। খেলেছেন ১৯৯০ ও ১৯৯৮ সালের বিশ্বকাপে। ফুটবল থেকে অবসরে গেছেন বিশ বছর হলো। এক সময়ের এই তারকা ফুটবলার খবরের শিরোনামে উঠে এলেন এক নারীকে যৌন হয়রানির অভিযোগে।

ইংল্যান্ডের হয়ে ৫৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলা ৫১ বছর বয়সী গ্যাসকোয়েনের বিরুদ্ধে যৌন হেনস্থার ঘটনায় ইতিমধ্যে মামলা হয়েছে। নিউটাউন অ্যায়ক্লিফ ম্যাজিস্ট্রেট আদালতে আগামী ১১ ডিসেম্বর মামলার প্রথম শুনানি।

ব্রিটিশ ফুটবলে ‘গাজ্জা’ নামে পরিচিত গ্যাসকোয়েন, খেলেছেন নিউক্যাসেল, টটেনহ্যাম, ল্যাজিও, রেঞ্জার্সের মত ক্লাবে।

উল্লেখ্য, সম্প্রতি যৌন নিগ্রহের শিকার হওয়া নারীরা যাতে নিজেদের নিগ্রহের কথাগুলো অকপটে স্বীকার করতে পারেন সে জন্য ভারতের প্লেব্যাক গায়িকা চিন্ময়ী শ্রীপদ টুইটারে ‘হ্যাশট্যাগ মিটু’ আন্দোলনে সোচ্চার হচ্ছেন। যৌন হেনস্তা হওয়া নারীরা টুইটারে সেই ঘটনা জানাচ্ছেন চিন্ময়ীকে তিনি তা প্রকাশ করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত