চার শতাধিক রানে বাংলাদেশ

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৮, ১৩:০৩

সাহস ডেস্ক

দ্বিতীয় টেস্টের প্রথম দিনটা ভালোই কাটিয়েছে বাংলাদেশ। পাঁচ উইকেট হারালেও তিন শতাধিক রান করে দ্বিতীয় দিনে যায় স্বাগতিকরা। দ্বিতীয় দিনেও আত্মবিশ্বাসী শুরু স্বাগতিক ব্যাটসম্যানদের। বেশ সতর্কভাবে খেলে ব্যাটসম্যানরা দলকে এগিয়ে নিয়েছেন চার শতাধিক রানে।

আজ ১২ নভেম্বর (সোমবার) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে শেষ খবর পাওয়া পর্যন্ত ১৩৩ ওভারে সাত উইকেট হারিয়ে বাংলাদেশ গড়েছে ৪০০ রান। এতে মুশফিক ১৫২ ও মেহেদি ১৫ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে প্রথম দিনে বাংলাদেশ ৯০ ওভারে ৩০৩ রান করেছিল, যাতে মুমিনুল ১৬১ রানের চমৎকার একটি ইনিংস খেলেন। এটি তাঁর ক্যারিয়ারের সপ্তম টেস্ট শতক। আর ষষ্ঠ সেঞ্চুরি করে মুশফিক ছিলেন ১১১ রানে অপরাজিত।   

তবে দুজনে মিলে দারুণ একটি রেকর্ড গড়েছেন। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সর্বোচ্চ রানের জুটি গড়েছেন। চতুর্থ উইকেটে তাঁরা করেন ২৬৬ রান।

শেরেবাংলায় এটি হয়েছে দারুণ একটি রেকর্ড। এই মাঠে এটি সর্বোচ্চ রানের জুটি। এই ভেন্যুতে এর আগে সর্বোচ্চ জুটি ২০১০ সালে  ভারতের বিপক্ষে। সেবার দ্বিতীয় উইকেটে তামিম ইকবাল ও জুনায়েদ সিদ্দিকী করেছিলেন ২০০ রান। এবার সে রেকর্ডকে ছাড়িয়েছেন তাঁরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত