সাফে ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

প্রকাশ : ০১ নভেম্বর ২০১৮, ১৫:২৬

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের সেমিফাইনালে গোলরক্ষক মেহেদি হাসানের বীরত্বে শক্তিশালী ভারতকে টাইব্রেকারে হারিয়ে সাফের ফাইনালে পৌঁছেগেছে বাংলাদেশ।

আজ ১ নভেম্বর (বৃহস্পতিবার) নেপালের আনফা কমপ্লেক্সে ভারতকে ৪-২ গোলে হারিয়েছে লাল-সবুজের দল।

প্রথম সেমিফাইনালে ভারতের বিপক্ষে নির্ধারিত সময় পর্যন্ত খেলাটি ১-১ গোলে ড্র ছিল। পরে টাইব্রেকারে জয়টি তুলে নেয় বাংলাদেশ।

এদিন বাংলাদেশের জয়ের নায়ক গোলরক্ষক মেহেদি হাসান। টাইব্রেকারে তার অসাধারণ বীরত্বে পিছিয়ে পড়ে ভারত। প্রতিপক্ষে প্রথম দুটি শটই ঠেকিয়ে দেন এই কিশোর।

তবে টাইব্রেকারে এই শুটে কোনো ভুল করেনি বাংলাদেশের। চারটি শটের সবগুলোই জালের ঠিকানা খুঁজে পায়। চতুর্থ শটে রুস্তম ইসলাম দুখু মিয়া লক্ষ্যভেদ করলে জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

এর আগে মূল খেলার প্রথমার্ধের ১৭ মিনিটে পিছিয়ে পড়ে বাংলাদেশ। ভারতের পাত্রে হার্শ শৈলাসের দূরপাল্লার শট গোলরক্ষক মেহেদী হাসানকে বোকা বানিয়ে জালে জড়ায়।

কিন্তু দ্বিতীয়ার্ধের যোগ করা সময় ৯২ মিনিটে সমতায় ফেরে বাংলাদেশ। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো বল ডি বক্সের মধ্যে রাসেল আহমেদ নিয়ন্ত্রণে নেওয়ার সময় ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। সেখান থেকেই বাংলাদেশকে সমতায় ফেরান বদলি ফরোয়ার্ড আশিকুর রহমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত