গ্রুপ সেরা হয়ে সেমিফাইনালে টাইগ্রেসরা

প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৮, ১২:০০

অনূর্ধ্ব-১৮ সাফ নারী ফুটবলের গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। 

০২ অক্টোবর (মঙ্গলবার) সন্ধ্যা সাতটায় ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচটিতে নেপালকে ২-১ গোলে হারিয়েছে টাইগ্রেসরা।

ম্যাচের ১৬ মিনিটেই প্রথম গোল পায় বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে ৭ গোল করা বাংলাদেশের স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্নার গোলেই এদিন খাতা খোলে।

তবে নেপাল ম্যাচে সহজে পার পায়নি বাংলাদেশ। মার্জিয়া-কৃষ্ণাদের আক্রমণগুলো ব্যর্থ করে দেয়ার পাশাপাশি নেপালিরাও আক্রমণ গড়তে চেষ্টা করেছে। এরমাঝেই ৩২ মিনিটে দ্বিতীয় সফলতা তুলে নেয় লাল-সবুজরা। শ্রীমতী কৃষ্ণারানির গোলে এগিয়ে থেকে ২-০ গোলে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পরও নিজেদের খেলাটা ধরে রেখেছিল বাংলাদেশ। একের পর এক আক্রমণও শানিয়েছে। তবে গোলের দেখা পায়নি। খেলার ধারার বিপরীতে উল্টো যোগ করা সময়ে একটি গোল হজম করেন স্বপ্নরা। ৯২ মিনিটের সময় নেপালকে সান্ত্বনার গোলটি এনে দেন রেশমি কুমারি।

দারুণ এই জয়ে নেপালের বিপক্ষে হাসিমুখে মাঠ ছাড়ার ধারা অব্যাহত রাখল কোচ গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

অনূর্ধ্ব-১৮ পর্যায়ে এবারই প্রথমবার নেপালের মুখোমুখি হয়ে জয় ছিনিয়ে নিয়েছে বাংলাদেশ। এর আগে অনূর্ধ্ব-১৪ ও ১৫ বয়সভিত্তিক খেলায় দু’বার করে জয় পেয়েছিল লাল-সবুজের মেয়েরা।

এর আগে প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৭-০ গোলে উড়িয়ে শুভ সূচনা করেছিল বাংলাদেশের।

০৫ অক্টোবর (শুক্রবার) সেমিফাইনালে ‘এ’ গ্রুপের রানার্সআপ ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। একই দিনে অপর সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত-নেপাল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত