আরো নিষেধাজ্ঞার মেয়াদ বাড়লো নাসরির

প্রকাশ : ০২ আগস্ট ২০১৮, ১৬:১৫

সাহস ডেস্ক

ডোপ কেলেঙ্কারিতে ধরা পড়ে ফুটবল থেকে ৬ মাস নির্বাসনে ছিলেন সাবেক ম্যানিসিটি ও আর্সেনাল মিডফিল্ডার সামির নাসরি। সেই নিষেধাজ্ঞা আরও ১২ মাস বেড়ে এবার দাঁড়ালো ১৮ মাসে।

০১ আগস্ট (বুধবার) উয়েফার করা এক আবেদনের প্রেক্ষিতে ৩১ বছর বয়সী এই ফরাসীর নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হয়েছে বলে খবর দিয়েছে ডেইলি মেইল ও বিবিসি।

ইউরোপিয়ান ফুটবলের গভর্নিং বডি জানিয়েছে, ‘উয়েফার এথিকস ও ডিসিপ্লিনারি কমিটির কাছে শাস্তির মেয়াদ লঘু মনে হয়েছে বলেই তারা বর্ধিত শাস্তির আবেদন করেছে।’

এদিকে উয়েফা তাদের বিবৃতিতে জানিয়েছে, ‘সামির নাসরিকে ১৮ মাসের জন্য বরখাস্ত করা হয়েছে। এর শুরুটা হয়েছে ২০১৭ সালের ১ জুলাই থেকে। তবে চলতি বছরের নভেম্বরে তিনি যে কোন ক্লাবের হয়ে অনুশীলনে ফিরতে পারবেন।’

২০১৬ সালে নাসরি প্রথমবার ডোপ চিকিৎসার জন্য চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন। বিষয়টি বিশ্ব ডোপ বিরোধী সংস্থার (WADA) পরিপন্থী ছিল বলে তাৎক্ষণিক এক অনুসন্ধানে জানিয়েছিল স্প্যানিশ ডোপ বিরোধী এক সংস্থা। ওই সময় তাকে ম্যানসিটি থেকে ধার নিয়েছিলো সেভিয়া।

ম্যানসিটিতে যাওয়ার আগে ২০০৮-২০১১ সাল পর্যন্ত আর্সেনালের হয়ে খেলেছেন নাসরি। আর সেভিয়াতে ৩০ ম্যাচ খেলে মাত্র ৩টি গোলে সক্ষম হয়েছিলেন এই ফ্রেঞ্চম্যান।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত