পাকিস্তানকে এশিয়ান টাইগার হিসেবে গড়ে তুলবে ইমরান খান: শোয়েব আক্তার

প্রকাশ : ০১ আগস্ট ২০১৮, ১১:৫৬

সাহস ডেস্ক

পাকিস্তানকে ‘এশিয়ান টাইগার’ করার সামর্থ্য ইমরান খানের আছে বলে মনে করেন দেশটির সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার। পাকিস্তানের দি এক্সপ্রেস ট্রিবিউনকে তিনি বলেন, “আমি মনে করি উনি পাকিস্তানকে ‘এশিয়ান টাইগার’ হিসেবে গড়ে তুলতে পারবেন কিন্তু আমরা সফল হতে চাইলে সবাইকে উনার পাশে দাঁড়াতে হবে।”

ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অলরাউন্ডার ইমরান খানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পাকিস্তানের সাধারণ নির্বাচনে ১১৬ আসন পেয়ে একমাত্র সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে জয়লাভ করে। শোয়েব আখতার নবনির্বাচিত সরকারকে স্বাগত জানান। সেই সঙ্গে তিনি আশা প্রকাশ করেন যে, ইমরান খান দেশের মানুষের জন্য ভারো কাজ করবেন। তিনি বলেন, ‘আমি সারা দেশকে এবং পিটিআইয়ের কর্মীদের স্বাগত জানাতে চাই। ইমরান ভাই পাকিস্তানের জনগণের আশা পূর্ণ করবেন এই ব্যাপারে আমি আত্মবিশ্বাসী।’

১৯৯২ সালের পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান তাঁর রাজনৈতিক দল পিটিআই ১৯৯৬ সালে গঠন করেন এবং ১৯৯৭ সালে সর্বপ্রথম সাধারণ নির্বাচনে অংশ নেন। দলটি ধীরে ধীরে শক্তিশালী হতে থাকে এবং ২০১৩ সালের সাধারণ নির্বাচনে বিলওয়াল ভুট্টো জারদারির নেতৃত্বে থাকা পাকিস্তান পিপলস পার্টিকে (পিপিপি) হারিয়ে সংসদে প্রধান বিরোধী দল হিসেবে আত্মপ্রকাশ করে। এই নির্বাচনে ইমরান খানের দল সাতটি প্রদেশে জয়লাভ করতে পারলেও নিরংকুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত