এল ক্ল্যাসিকোর শেষ ম্যাচে রিয়াল-বার্সার ড্র

প্রকাশ : ০৭ মে ২০১৮, ১২:৩৭

সাহস ডেস্ক

এল ক্ল্যাসিকো মানেই উত্তেজনা। সেই উত্তেজনার ভেতর থেকে শিরোপা আগেই ঘরে উঠেছে বার্সেলোনার। তবে মৌসুমের শেষ এল ক্লাসিকোর ম্যাচটিতে চিরপ্রতিদ্বন্দ্বি দুই দল রিয়াল মাদ্রিদের বিপক্ষে ড্র করেছে বার্সেলোনা। যদিও লিগ টেবিলে এই ম্যাচ বিশেষ কোন ভূমিকা রাখবে না। তবে এই ড্রয়ের ফলে লা লিগায় অপরাজিত থাকার রেকর্ডকে আরো পাকাপোক্ত করল বার্সেলোনা।

০৬ মে (রবিবার) দিবাগত রাতে ক্যাম্প নূতে মৌসুমের শেষ এল ক্লাসিকোর ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ২-২ গোলে ড্র করলো বার্সেলোনা।

ম্যাচের ১১ মিনিটেই প্রথম গোলটি করেন লুইস সুয়ারেজ। দুর্দান্ত কাউন্টার অ্যাটাক থেকে ডান পাশ দিয়ে সার্জি রবার্তোর বাড়ানো ক্রসে অসাধারণ এক গোল করে দলকে এগিয়ে দেন এ স্ট্রাইকার। কিন্তু কিছু সময়ের ব্যবধানেই ১৫ মিনিটে বেনজেমার হেডে বাড়ানো বলে গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো।

খেলার ৩৩ মিনিটে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন আলবা ও মদ্রিচ। রেফারি দুজনকেই হলুদ কার্ড দেখান। ম্যাচের ৩৭ মিনিটে গোলের সহজ সুযোগ পেয়েও ব্যর্থ হন উমতিতি।

ম্যাচের ৪৪ মিনিটে আবারও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হয়। এবার সুয়ারেজের সঙ্গে হাতাহাতিতে জড়ান সার্জিও রামোস। ফলে রেফারি দুজনকেই হলুদ কার্ড দিয়ে সাবধান করে দেন। প্রথমার্ধের ইনজুরি সময়ে রামোসকে ফাউল করেন মেসি। তিনিও হলুদ কার্ডের দেখা পান। প্রথামার্ধের শেষ মিনিটে মার্সেলোকে অনিচ্ছাকৃত ঘুষি মেরে বসেন রবার্তো। ফলে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাঁকে। পরে ১-১ গোল নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

বিরতির পর রোনালদো আর মাঠে নামেননি। অন্যদিকে, ১০ জনের দল নিয়ে খেলা বার্সেলোনাকে ম্যাচের ৫৩ মিনিটে গোল করে ২-১ ব্যবধানে এগিয়ে দেন মেসি। লা লিগায় এটি তাঁর ৩৩তম গোল।

৭৩ মিনিটে অ্যাসেন্সিওর পাসে ডি বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দুর্দান্ত শটে রিয়ালকে সমতায় ফেরান গ্যারেথ বেল। ম্যাচের শেষভাগে দু’দলই আক্রমণ-পাল্টা আক্রমণ করলেও কোনো দলই গোলের দেখা পায়নি। ফলে ২-২ গোলেই শেষ হয় ২৩৮তম এল ক্ল্যাসিকো।

এই দ্বিতীয় এল ক্লাসিকো ম্যাচে রিয়াল বার্সাকে গার্ড অব অনার দেবে কিনা তা নিয়ে আগেই বেশ আলোচনা সমালোচনা হয়েছে। বার্সাকে জিনাদের দল গার্ড অব অনার দেয়নি। তবে মাঠে নামার আগে ইনিয়েস্তাকে বিশেষ সম্মান জানিয়েছে রিয়াল। কিন্তু মাঠে বার্সা-রিয়ালের এক অপরের প্রতি সেই সম্মান ছিল না বললেই চলে। শেষ পর্যন্ত ক্যাম্প নূতে ঘটনা বহুল এল ক্লাসিকো ২-২ গোলের সমতায় শেষ হয়েছে। 

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত