ভিলিয়ার্সের দিকে বল ছুড়ে মারায় জরিমানা গুনবেন লায়ন

প্রকাশ : ০৬ মার্চ ২০১৮, ১৪:০৯

সাহস ডেস্ক

ডারবানে দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়ার টেস্ট নিয়ে শুরু হয়েছে অনেক ‘বিতর্কিত ঘটনা’। এই টেস্ট জুড়ে হয়েছে অনেক আলোচনা-সমালোচনা।

টেস্ট চলাকালিন এবি ডি ভিলিয়ার্সের দিকে ‘ইচ্ছা করে’ বল ছুড়ে মেরেছিলেন নাথান লায়ন। এ কারণেই ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা গুনতে হচ্ছে অস্ট্রেলিয়ান স্পিনার লায়নকে।

দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম টেস্ট ১১৮ রানে জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। ৪১৭ রানের লক্ষ্য ছুড়ে দিয়ে দারুণ এই জয় তুলে নেওয়ার পথে সফরকারী খেলোয়াড়ের আচরণ হয়েছে প্রশ্নবিদ্ধ। কুইন্টন ডি ককের সঙ্গে ডেভিড ওয়ার্নারের ঝামেলার বিষয়টির তদন্ত চলছে এখনও। তবে তার আগে ডি ভিলিয়ার্সের দিকে লায়নের বল ছুড়ে মারার ঘটনার রায় শুনিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

ডারবান টেস্টের দ্বিতীয় ইনিংসে রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফিরে যান ডি ভিলিয়ার্স। ওয়ার্নারের থ্রোতে লায়নের হাত ধরে রান আউট হন দক্ষিণ আফ্রিকান এই ব্যাটসম্যান। লায়ন বল ধরে যখন স্টাম্প ভাঙেন, তখনও ক্রিজে পৌঁছাতে পারেননি ডি ভিলিয়ার্স। রান আউট থেকে বাঁচতে প্রোটিয়া ব্যাটসম্যান লাফ দিলেও শেষ রক্ষা হয়নি। ওদিকে লায়ন স্টাম্প ভেঙে ক্রিজে পড়ে থাকা ডি ভিলিয়ার্সের গায়ের দিয়ে ছুড়ে মারেন বল।

ওই ঘটনার পর ০৪ মার্চ (রবিবার) রাতেই নাকি অস্ট্রেলিয়ান স্পিনার লায়ন ক্ষমা চেয়ে নিয়েছেন ডি ভিলিয়ার্সের কাছে। আর ম্যাচ রেফারি জেফ ক্রো’র আনা অভিযোগও মেনে নেন তিনি, তাই শুনানির আর দরকার পড়েনি। এরপর শাস্তি হিসেবে তার ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করে আইসিসি।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত