জয় নিয়ে আরও একটি রেকর্ড গড়লেন কোহলি

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৩৪

সাহস ডেস্ক

দক্ষিণ আফ্রিকা-ভারত সিরিজের মধ্য দিয়ে আরেকটি সেঞ্চুরি যোগ করে আরও একটি মাইলফলকে দলনেতা বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচে ক্যারিয়ারের ৩৪তম সেঞ্চুরি তুলে নেন এই তারকা। ভারতীয় অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি (১২) সেঞ্চুরি এখন তার দখলে।

০৭ ফেব্রুয়ারি (বুধবার) কেপ টাউনে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩০৩ রান করেছে ভারত।

দলের হয়ে সর্বোচ্চ বিরাট কোহলি ১৫৯ বলে ১২ চার ২ ছয়ে ১৬০ রান এবং শিখর ধাওয়ান ৬৩ বলে ১২ চারে ৭৬ রান করেন।

আফ্রিকার হয়ে বল হাতে সর্বোচ্চ জেপি ডুমিনি ২ উইকেট এবং রাবাডা, ক্রিস মরিচ, এনডিল ফিহলুকাওয়াও এবং ইমরান তাহির ১টি করে উইকেট নেন।

৩০৪ রানের জবাবে লেখতে নেমে ৪০ ওভারে সব উইকেট হারিয়ে ১৭৯ রান করেন দক্ষিণ আফ্রিকা। দলের হয়ে সর্বোচ্চ জেপি ডুমিনি ৬৭ বলে ৪ চারে ৫১ রান এবং অধিনায়ক এইডেন মার্করাম ৪২ বলে ২ চার ১ ছয়ে ৩২ রান করেন।

ভারত বল হাতে সর্বোচ্চ জুভেন্দ্রা চাল ও কুলদিপ জাদব ৪টি করে উইকেট নেন এবং ভুমরা ২টি উইকেট নেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১২৪ রানে জিতেছে ভারত। আরও একটি ল্যান্ডমার্কে পৌঁছালেন অধিনায়ক বিরাট কোহলি।

রেকর্ড গড়া কোহলির ওপর অধিনায়ক হিসেবে যে কোনো দেশের হয়ে রয়েছেন কেবল অস্ট্রেলিয়ান রিকি পন্টিং ও দক্ষিণ আফ্রিকার এডি ডি ভিলিয়ার্স। সর্বোচ্চ ২২টি সেঞ্চুরি করে সবার ওপরে পন্টিং। ১৩টি সেঞ্চুরি রয়েছে ডি ভিলিয়ার্সের।

এই সিরিজের প্রথম ম্যাচেই সেঞ্চুরি করেছিলেন কোহলি। দ্বিতীয় ম্যাচে ৪৬ রানে অপরাজিত ছিলেন। ভারত সিরিজে ৩-০তে এগিয়ে রয়েছে।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত