চোটের কারণে ছিটকে পড়লেন দু প্লেসি

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:২৫

সাহস ডেস্ক

দক্ষিণ আফ্রিকা-ভারত সিরিজ শুরুর আগেই আঙুলের চোটে দল থেকে ছিটকে পড়েন তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। এবার সেই তালিকায় যোগ হলেন অধিনায়ক ফাফ দু প্লেসিও। 

তারও আঙুলে চোটের কারণে সিরিজের বাকি ওয়ানডেগুলোতে প্রোটিয়ারা পাচ্ছে না নিয়মিত অধিনায়ককে। ডি ভিলিয়ার্স ও দু প্লেসি—এই দুজনই আঙুলে চোট পেয়েছেন কোহলির ক্যাচ ধরতে গিয়ে! ডান হাতের তর্জনিতে আঘাত পেয়েছেন দুজনই।

অবশ্য সিরিজের প্রথম ওয়ানডেতেই দু প্লেসির ব্যাট থেকে এসেছিল দারুণ এক সেঞ্চুরি। অবশ্য দলপতির সে শতক বাঁচতে পারেনি স্বাগতিকদের। শুরুর ম্যাচে প্রতিপক্ষ অধিনায়ক বিরাট কোহলির শতকে ম্যাচ জিতে নিয়ে সিরিজে এগিয়ে গিয়েছে সফরকারীরা। আর সে চোটের কারণে পুরো সিরিজেই মাঠের বাইরে বসে থাকতে হচ্ছে এই মিডলঅর্ডার ব্যাটসম্যানকে।  

দু প্লেসির চোটে ভাগ্যটা অবশ্য খুলেছে ফারহান বেহাদিনের। সঙ্গে এবি ডি ভিলিয়ার্সের জায়গায় প্রথমবারের মতো ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান হেনরিখ ক্লাসেন। ঘরোয়া ক্রিকেটে ৫০ ওভারের টুর্নামেন্টে ৪৮.৫৫ গড়ে ৪৩৭ রান করেছেন বেহারদিন। অন্যদিকে একই টুর্নামেন্টে ক্লাসেনের সংগ্রহ ৫২.২০ গড়ে ৫২২ রান।
 
দু প্লেসির এভাবে দল থেকে ছিটকে যাওয়ায় এবার অধিনায়ক নির্বাচন নিয়ে নির্বাচকদের দুর্ভাবনায় পড়তেই হচ্ছে। সঙ্গে দলে নেই অভিজ্ঞ ভিলিয়ার্সও। তাই বাকি পাঁচটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য হাসিম আমলার নামটাই আসার কথা সবার আগে। তবে উদ্বোধনী এই ব্যাটসম্যান দায়িত্ব ছাড়ার পর তেমন একটা আগ্রহী নন দলের নেতৃত্ব দিতে। সব মিলিয়ে তাই জেপি ডুমিনির হাতেই আর্মব্যান্ডটা ওঠার সম্ভাবনা সবচেয়ে বেশি।
সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত