হোয়াটসঅ্যাপ গ্রুপে আসছে নতুন ফিচার

প্রকাশ : ০৩ আগস্ট ২০২৩, ১৬:২৪

সাহস ডেস্ক
ছবি : ইন্টারনেট

কমবেশি সবাই অসংখ্য হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত আছেন। স্কুলের বন্ধুদের থেকে শুরু করে অফিসের বিভিন্ন চ্যাট গ্রুপ আছে হোয়াটসঅ্যাপে। একসঙ্গে অনেকের সঙ্গে চ্যাট করার খুব ভালো উপায় হচ্ছে হোয়াটসঅ্যাপ গ্রুপ। যে কারণে প্ল্যাটফর্মটি গ্রুপের জন্য বিভিন্ন আপডেট নিয়ে আসে কিছুদিন পর পর।

এখন হোয়াটসঅ্যাপ গ্রুপ কলে একসঙ্গে যুক্ত হতে পারেন ৩২ জন। এছাড়া অ্যাডমিদের হাতেও অনেক ক্ষমতা দিয়ে রেখেছে হোয়াটসঅ্যাপ। এবার আরও একটি ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপ গ্রুপে। এই ফিচারের সাহায্যে কোনো নতুন ব্যবহারকারীকে গ্রুপে যুক্ত করা যাবে ওই গ্রুপ চ্যাট না খুলেই।

মূলত একটি শর্টকাটের মতো কাজ করবে নতুন এই ফিচার। আর তাই নতুন সদস্যকে গ্রুপে যুক্ত করার জন্য গ্রুপ ইনফরমেশন খোলার প্রয়োজন নেই। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েববিটাইনফো জানিয়েছে, গ্রুপ চ্যাটের ক্ষেত্রে একটি নতুন অপশন দেখা যেতে পারে। তার মাধ্যমে নতুন ব্যবহারকারীদের ওই গ্রুপে যুক্ত করা যাবে। এর ফলে গ্রুপ চ্যাটে থাকাকালীন সহজে নতুন ব্যবহারকারীদের বেছে নিয়ে গ্রুপে যুক্ত করা যাবে।

আপাতত হোয়াটসঅ্যাপ বিটা আইওএস ভার্সানে এই ফিচারের রোল আউট শুরু হয়েছে। হোয়াটসঅ্যাপ বিটা আইওএস ২৩.১৫.১.৭৭ আপডেটে এই ফিচার পাওয়া যাবে। সীমিত সংখ্যক বিটা টেস্টার এই ফিচারের সুবিধা পাবেন। পরবর্তী সময়ে সব আইওএস ইউজারদের জন্য এই ফিচার চালু করা হবে।

এখন অনেক সহজে এবং দ্রুত নতুন ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত করা যাবে। নির্দিষ্ট হোয়াটসঅ্যাপ গ্রুপের অনুমতি থাকলে অর্থাৎ অ্যাডমিনরা চাইলে সহজে এবং দ্রুত নতুন ইউজারদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত করা যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত