সব চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচারে যেতে প্রস্তুত: অ্যাটকো

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১২:১৭

সাহস ডেস্ক

আগামী ১২ মে থেকে দেশের সব বেসরকারি টিভি চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে সম্প্রচারে যেতে প্রস্তুত। একই সঙ্গে বেসরকারি টিভি চ্যানেলগুলো খুব দ্রুত পে-চ্যানেলে রূপান্তরিত হতে আগ্রহী।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে বেসরকারি টিভি চ্যানেল মালিকদের সংগঠন-অ্যাটকোর সভাপতি সালমান এফ রহমানকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে এ ঘোষণা দেন অ্যাটকোর সিনিয়র সহ-সভাপতি ও একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু।

তিনি বলেন, বাংলাদেশ স্যাটেলাইট কমিউনিকেশন কোম্পানি (বিসিএসসিএল) প্রস্তুত থাকলেই টিভিগুলো বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচারে যেতে পারবে।

তিনি আরও বলেন, বর্তমানে ফ্রি টু এয়ার চ্যানেল হিসেবে সম্প্রচারে থাকা বেসরকারি টিভিগুলো খুব দ্রুত সময়ের মধ্যে পে চ্যানেলে রূপান্তরিত হতে চায়। এটা কার্যকর হলে টিভি চ্যানেলগুলোর বিজ্ঞাপন নির্ভরতা কমবে। ফলে টেলিভিশনগুলো আরও বেশি পেশাদারিত্বের সঙ্গে অনুষ্ঠান ও খবর সম্প্রচারে দর্শক চাহিদা পূরণে সক্ষম হবে।

সালমান এফ রহমান দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা হওয়ায় এ সংবর্ধনার আয়োজন করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে অ্যাটকোর চেয়ারম্যান সালমান এফ রহমান বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে সম্প্রচারে গেলে দেশের অর্থ বিদেশে যাবে না এবং খরচও অর্ধেক কমবে। বিদেশি টেলিভিশনে দেশি বিজ্ঞাপন প্রচার ঠেকাতে নীতিমালা বাস্তবায়নে জোর দেওয়া হবে।

অ্যাটকোর পক্ষ থেকে জানানো হয়, আগামী ৬ মাসের মধ্যে সব চ্যানেল পে-চ্যানেলের আওতায় আসবে।

এসময় অ্যাটকোর প্রেসিডেন্ট সালমান এফ রহমানকে আরটিভির পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান আরটিভির চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি।

অনুষ্ঠানে বিভিন্ন বেসরকারি চ্যানেলের মালিকের পাশাপাশি আরও উপস্থিত ছিলেন আরটিভির ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন, ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবির বাবলু এবং প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত