লন্ডন উৎসবে ‘মেড ইন বাংলাদেশ’

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫০

৬৩তম বিএমআই লন্ডন চলচ্চিত্র উৎসবে রুবাইয়াত হোসেনের ‘মেড ইন বাংলাদেশ’ ছবিটি প্রদর্শিত হবে।

জানা যায়, অক্টোবর ২ থেকে ১৩ পর্যন্ত অনুষ্ঠিত বিএফআই উৎসবে ছবিটি প্রদর্শিত হবে ডিবেট বিভাগে যেখানে ফ্রসোঁয়া ওযু, অ্যালেক্স গিবনি, টেরেন্স মালিক, আগনেস্কা হল্যান্ড, সিরো গুয়েরা এবং অন্যান্য উল্লেখযোগ্য চলচ্চিত্র নির্মাতাদের সিনেমাও প্রদর্শিত হবে।

নির্মাতা জানান, বাংলাদেশে নারীদের ক্ষমতায়নে ও আত্মনির্ভরশীলতা অর্জনে পোশাকশিল্পের যে ভূমিকা- মূলত সেটিই উঠে আসবে এই ছবির দৃশ্যে। সঙ্গে থাকবে দৃঢ়চেতা পোশাককর্মীর সংগ্রাম ও সাফল্যের গল্প।

ছবিটি প্রযোজনা করেছে ফ্রান্স, ডেনমার্ক, পর্তুগাল ও বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান। ২০১৬ থেকে ছবিটির কাজ শুরু করেন রুবাইয়াত হোসেন।

ফ্রান্স, ডেনমার্ক, পর্তুগাল ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত এই চলচ্চিত্রের মূল অর্থায়ন এসেছে ফ্রান্স সরকারের সিএনসি ফান্ড, নরওয়ে সরকার প্রদত্ত সোরফন্ড প্লাস, ইউরোপিয়ান ইউনিয়ন প্রদত্ত ইউরিমাজ ফান্ড ও ডেনমার্কের ড্যানিশ ফিল্ম ইন্সটিটিউট ফান্ড থেকে।

সিনেমাটিতে অভিনয় করেছেন রিকিতা নন্দিনী, নভেরা হোসেন, দীপান্বিতা মার্টিন, পারভীন পারু, মায়াবি মায়া, মুস্তাফা মনোয়ার, শতাব্দী ওয়াদুদ, জয়রাজ, মোমেনা চৌধুরী, ওয়াহিদা মল্লিক জলি ও সামিনা লুৎফা প্রমুখ। দুটি অতিথি চরিত্রে অভিনয় করেছেন মিতা চৌধুরী ও ভারতের শাহানা গোস্বামী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত