সমালোচনা পেরিয়ে হয়েছেন অভিনেত্রী বিদ্যা বালান

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১৯

সাহস ডেস্ক

বিদ্যা বালান বলিউডের আলোচিত ভারতীয় মডেল ও চলচ্চিত্র অভিনেত্রী। ২০০৫ সালে ‘পরিণীতা’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয়েছিল তার।

হরমোনজনিত সমস্যায় কারণে স্বাস্থ্যগত দিক দিয়ে তিনি ভারী। এজন্য বিভিন্ন সময়ে হয়েছেন সমালোচিত। তাই নিজের লক্ষ্যকে স্থির করে সমালোচনা পেরিয়ে আজকে তিনি হয়ে উঠেছেন অভিনেত্রী বিদ্যা বালান।

বিদ্যা বলেন, ‘সারা জীবন আমি হরমোনের সমস্যায় ভুগছি। একসময় লোকে বলত এত সুন্দর দেখতে তোমায়, একটু ওজন কমিয়ে ফেল। এটা শুনতে সবসময় ভালো লাগত না। আমি ব্যায়াম করতাম। তাতে হরমোনের সমস্যা কিছু কমেছিল। কিন্তু বিরতিতে আবার বেড়ে যায়।’

তিনি আরও বলেন, ‘লোকে ভাবে, ভুল খাবার ও শরীরচর্চা না করার জন্য মোটা হয়ে যাচ্ছি। সেটা সত্যি নয়। হরমোনের সমস্যার জন্য কখনও রোগা হতে পারলাম না। তবে মানুষ অন্যভাবে বিচার করে। শরীরচর্চা করতে বললেই আমার রাগ হয়।’

স্বাস্থ্য নিয়ে ঘরে-বাহিরে যেসব নারীরা সমালোচিত হন তাদের মুখ বন্ধ করে না রেখে উচিত জবাব দেয়ার পরামর্শ দেন বিদ্যা।

বিদ্যা বালান বলিউড চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি বাংলা, তামিল, মালয়ালম এবং হিন্দি ভাষার চলচ্চিত্রে অভিনয় করেছেন। অভিনয়ের জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ফিল্মফেয়ার পুরস্কার। এছাড়া তাকে ২০১৪ সালে ভারত সরকার কর্তৃক দেশের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্মশ্রী পদক দেয়া হয়।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত