চবিতে ভর্তি পরীক্ষা শুরু

'বি' ইউনিটে ১ আসনের বিপরীতে লড়বে ৩৫ জন

প্রকাশ : ২৭ অক্টোবর ২০১৯, ১০:৩৫

সাহস ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের অনার্স (সম্মান) কোর্সে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। রবিবার (২৭ অক্টোবর) সকাল ৯:৪৫ মিনিটে পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্র গুলোতে প্রবেশের মাধ্যমে এর আনুষ্ঠানিকতা শুরু হলো।

প্রথম শিফটে ৯:৪৫ এ পরীক্ষার্থীরা পরীক্ষার হলে প্রবেশ করলেও তারা ওএমআর ফরম পাবে ১০:১৫ মিনিটে। ১১টায় পরীক্ষা শুরু হয়ে চলবে বেলা ১২টা পর্যন্ত। এসময় ‘বি’ ইউনিটে ২০০০০১ রোল থেকে ২২১০০২ রোল পর্যন্ত শিক্ষার্থীদের প্রথম শিফটে পরীক্ষা দেবেন।

পরের শিফটে পরীক্ষার্থীরা হলে প্রবেশ করবেন বেলা ২:১৫ মিনিটে। ওএমআর ফরম দেয়া হবে ২:৪৫ মিনিটে। পরীক্ষা চলবে বিকেল ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। ২২১০০৩ রোল থেকে ২৪২০০৪ রোল পর্যন্ত শিক্ষার্থীদের দ্বিতীয় শিফটে পরীক্ষা নেওয়া হবে।

প্রথমদিন ‘বি’ ইউনিটে পরীক্ষা দিবে ৪২ হাজার ৪ জন শিক্ষার্থী। প্রতি আসনের বিপরীতে গড়ে ভর্তির জন্য লড়ছে ৩৫ জন।

২৭ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ৫ দিনের ভর্তি পরীক্ষার উভয় শিফটের সময় ও রোল এবং স্থান প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে।

এদিকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের যাতায়াতের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২৭ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত শাটল ট্রেনের নতুন শিডিউল ঘোষণা করেছে।

ভর্তি পরীক্ষা চলাকালীন শাটল ট্রেন (২৭, ২৮, ২৯, ৩০ ও ৩১ অক্টোবর) দিনে ৯ বার করে মোট ১৮ বার বিশ্ববিদ্যালয় রুটে চলাচল করবে এবং একটি ডেমু ট্রেন দিনে দুইবার করে মোট ৪ বার যাতায়াত করবে।

বটতলী স্টেশন থেকে বিশ্ববিদ্যালয় : নগরের বটতলী স্টেশন থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অভিমুখে সকাল ৬টা, ৬:৩০টা, ৮:১৫টা, ৮:৪৫টা, ৯:১৫টা (ডেমু ট্রেন), বেলা ১১:৪০টা, দুপুর ১২টা, দুপুর ১:৫০টা, বিকেল ৩টা, ৪টা ও রাত ৮:৩০ টায় শাটল ট্রেন ছেড়ে যাবে।

বিশ্ববিদ্যালয় থেকে বটতলী স্টেশন : বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শহর অভিমুখে সকাল ৭:০৫টা, ৭:৩৫টা, ৯:২০টা, ১০টা, ১০:৩০টা (ডেমু ট্রেন), দুপুর ১টা, দুপুর ১:৩০টা, বিকেল ৩টা (ডেমু ট্রেন), বিকেল ৫টা, বিকেল ৫:৩০টা এবং রাত ৯:১০টায় শাটল ট্রেন ছেড়ে যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত