রাবিতে আবাসিক হলে ঝরছে পলেস্তারা, শঙ্কায় শিক্ষার্থীরা

প্রকাশ : ০৩ মে ২০১৯, ১৩:৩১

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নবাব আব্দুল লতিফ হলের ছাদ থেকে পলেস্তারা খসে পড়েছে।

সোমবার রাত ১২টার দিকে হলের ৩৩১ নাম্বার কক্ষ থেকে পলেস্তারা খসে পড়ে। এতে শিক্ষার্থীদের কোন ধরনের ক্ষতি না হলেও আসবাবপত্র ভেঙ্গে যায়।

এ অবস্থায় হলে থাকা নিয়ে শঙ্কায় রয়েছে আবাসিক শিক্ষার্থীরা। তাই শিক্ষার্থীরা হলকে ব্লক করে দেওয়া কিংবা ছাদ ভেঙে পুরোটাই সংস্কারের দাবি জানান।

খোঁজ নিয়ে জানা গেছে, রুমে এর আগেও একবার পলেস্তারা খসে পড়েছে। সংস্কার করা হয়েছে, আবার খসে পড়েছে। শুধু ওই কক্ষই নয়, দেখা গেছে হলের তৃতীয় তলায় ছাদের অবস্থা আরো ভয়াবহ। হলের সিঁড়িতেও ধরছে ফাটল। অন্য তলার অবস্থাও তেমন একটা ভালো নয়। আগে একসময় ছাদ থেকে পড়া পলেস্তারা টুকরার আঘাতে মাথায় পাঁচটি সেলাই দেওয়া হয় ডাইনিংয়ের এক কর্মচারীর। তাছাড়া বিভিন্ন সময়ে আহত হয়েছেন শিক্ষার্থী ও কর্মচারীরা।

হলের ৩৩১ নম্বর কক্ষে থাকা ফলিত গণিত বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রফিউল ইসলাম জানান, রাতে পড়াশোনা শেষ করে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিলাম। হঠাৎ করে রুমে ছাদ থেকে পলেস্তারা খসে পড়ে। কিন্তু আমাদের বেডগুলো একটু দূরে থাকায় কোন দুর্ঘটনা ঘটেনি। এনিয়ে আমরা বেশ উদ্বিগ্নএবং সব সময় শঙ্কায় থাকি।

নবাব আব্দুল লতিফ হলের প্রাধ্যক্ষ ড. মো. একরাম হোসেন জানান, হল সংস্কার করার টেন্ডার এখনো হয়নি। তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাকে আশ্বস্ত করছে অতি শীঘ্রই হলের টেন্ডার পাশ হবে। আর পাশ হলেই কাজ শুরু করা হবে। তবে কাজ শুরু হওয়ার আগ পর্যন্ত তিনি শিক্ষার্থীদের সতর্কতা অবলম্বন এবং কোথাও এমন সমস্যা হলে হল কর্তৃপক্ষকে জানানোর কথা বলেন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত