চবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

প্রকাশ : ২৭ অক্টোবর ২০১৮, ১০:৪১

সাহস ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (সম্মান) এ বছর খ-ইউনিটের মাধ্যমে পরীক্ষা শুরু হচ্ছে। দুই শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ শনিবার (২৭ অক্টোবর) ১ম শিফট শুরু হয়েছে সকাল ৯ টা ৪৫ মিনিটে বং ২য় শিফট দুপুর ২ টা ১৫ মিনিটে। এ বছর সব পরীক্ষা ক্যাম্পাসেই অনুষ্ঠিত হচ্ছে।

পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সবার অবগতির জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন বলেছে, পরীক্ষার হলে মোবাইল বা টেলিযোগাযোগ করা যায় এমন কোনও ইলেকট্রনিক ডিভাইস বা যন্ত্র সম্পূর্ণভাবে নিষিদ্ধ। পরীক্ষায় মোবাইল কোর্ট দায়িত্ব পালন করবে।

এবারে খ-ইউনিটে দুই শিফট মিলে ১ হাজার ২২১ আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ৩১ হাজার ৭৯০ জন। প্রতি আসনের বিপরীতে লড়বে ২৬ পরীক্ষার্থী।

১ম শিফটে সকাল ৯ টা ৪৫ মিনিটে ভর্তি রোল ২০০০০১ থেকে ২১৫৮৯৫ পর্যন্ত মোট ১৫ হাজার ৮৯৫ জন এবং ২য় শিফটে বেলা ২ টা ১৫ মিনিটে ভর্তি রোল ২১৫৮৯৬ থেকে ২৩১৭৯০ পর্যন্ত মোট ১৫ হাজার ৮৯৫ জন পরীক্ষায় অংশ গ্রহণ করবে।

সব ইউনিটের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র পরীক্ষার দিন সকাল ৯টা পর্যন্ত ডাউনলোডের সুযোগ থাকবে। ভর্তি পরীক্ষার সিট-প্ল্যান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত