এমবিবিএস ভর্তি পরীক্ষা আজ

প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৮, ১০:৩৭

সাহস ডেস্ক

আজ রাজধানীসহ সারা দেশে একযোগে এমবিবিএস প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। স্বাস্থ্য অধিদফতরের অধীনে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে হবে এ পরীক্ষা।

এবারের পরীক্ষায় সারা দেশের ১৯ কেন্দ্রের ২৭ ভেন্যুতে ৬৫ হাজার ৯১৯ পরীক্ষার্থী অংশ নেন।

স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদফতরের একাধিক নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, প্রশ্নপত্র ফাঁসের গুজব প্রতিরোধে পরীক্ষার আগের দিন রাতে অর্থাৎ বৃহস্পতিবার রাত থেকে হাই ফ্রিকোয়েন্সির থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সংযোগ বন্ধ রাখা হতে পারে।

সম্প্রতি স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা কমিটির সঙ্গে আলাপকালে এ প্রস্তাব আসে। এ সময় স্বাস্থ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে নির্দিষ্ট সময়ের জন্য থ্রিজি ও ফোরজি বন্ধ করার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান।

এ প্রসঙ্গে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা, শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. আবদুর রশীদ বলেন, ভর্তি পরীক্ষাসংক্রান্ত সভায় এ বিষয়ে আলোচনা হয়েছিল। তবে ঠিক কখন থেকে এটি কার্যকর হবে তা তিনি জানেন না। তিনি জানান, সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণে সর্বাত্মক প্রস্তুতি সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।

জানা গেছে, ১৯ কেন্দ্রের ২৭ ভেন্যুতে পরীক্ষার হল পরিদর্শনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের ৮০ কর্মকর্তার সমন্বয়ে কমিটি গঠন করা হয়েছে। এছাড়া বিশিষ্ট নাগরিকদের সমন্বয়েও ১১ সদস্যের পৃথক একটি ওভারসাইট কমিটি রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত