রাবিতে বিনামূল্যে ফেসবুক বিজনেস প্রশিক্ষণ

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৫০

রাবি প্রতিনিধি

ফেসবুকের মাধ্যমে ই-কমার্স ও অন্যান্য ব্যবসা জনপ্রিয় করতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘ফেসবুক বিজনেস’ শীর্ষক বিনামূল্যে এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে ‘টেক্সল্যাব আইটি’।

অনুষ্ঠানের শুরুতে সকাল ১০টায় বিনামূল্যে গ্রাফিক্স ডিজাইন কোর্সের বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিভিন্ন বিভাগের পাঁচ শতাধিক শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে নির্বাচিত ১শ জন শিক্ষার্থী এ কোর্সের উপর মাসব্যাপী বিনামূল্যে প্রশিক্ষণের সুযোগ পাবেন।

কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন এমসিসি লিমিটেডের কনটেন্ট ডেভলপার সাইফুল ইসলাম সাইফ ও সাদিক আহমেদ খান।

অনুষ্ঠানের প্রধান আয়োজক টেক্সল্যাব আইটির প্রধান নির্বাহী ইমরান এ সাগর বলেন, ফেসবুকে শুধুমাত্র বিনোদনের মাধ্যম হিসেবে ব্যবহার না করে এর মাধ্যমে কিভাবে নিজেদের উদ্যোগ ও ব্যবসা সম্প্রসারণ করা যায় তা শেখাতেই আমাদের এই আয়োজন। বর্তমান সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বিজনেস এর একটা গুরুত্বপূর্ণ মাধ্যম হয়ে দাঁড়িয়েছে।

এই প্রশিক্ষণের মাধ্যমে স্থানীয় তরুণ উদ্যোক্তা ও ব্যবসায়ীরা ফেসবুকে তাদের ব্যবসা প্রচার প্রচারণার এক নতুন ধারার পথ খুঁজে পেলো। যারা অনলাইনে বিশেষ করে ফেসবুকে নিজেদের ব্যবসা, সংগঠন বা যে কোন পেইজের প্রচার ও প্রসার করতে চান তাদের জন্য মূলত আজকের এ আয়োজন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত