অনুমোদন পেল নতুন আরো তিন ব্যাংক

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২৪

সাহস ডেস্ক

পিপলস, সিটিজেন ও বেঙ্গল নামে তিনটি নতুন ব্যাংক অনুমোদন করেছে বাংলাদেশ ব্যাংক। রবিবার (১৭ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় ব্যাংকের পর্ষদ সভায় নতুন তিন ব্যাংকের জন্য সম্মতিপত্র ইস্যুর সিদ্ধান্ত হয়েছে।

এ নিয়ে দেশে ব্যাংকের সংখ্যা দাঁড়াল ৬২-তে। এর আগে গত অক্টোবরে চূড়ান্ত অনুমোদন পায় পুলিশ সদস্যদের মালিকানায় ‘কমিউনিটি ব্যাংক অব বাংলাদেশ’। এটি এখনো কার্যক্রম শুরু করেনি।

সভা শেষে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আবু ফরাহ মোহাম্মদ নাসের সাংবাদিকদের জানান, নির্বাচনের আগেই বেঙ্গল ব্যাংকের অনুমোদনের ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সভায় চূড়ান্ত অনুমোদন পেয়েছে ব্যাংকটি। আগের সভায় সামান্য কিছু সমস্যার জন্য পিপলস ব্যাংক ও সিটিজেন ব্যাংকের অনুমোদন দেওয়া হয়নি।

রবিবারের সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। এ ছাড়া উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক বিভাগের সচিব আসাদুল ইসলাম, বোর্ড সদস্য জামাল উদ্দিন এফসিএ, বাংলাদেশ ব্যাংকের ডিজি মনিরুজ্জামান ও বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আবু ফরাহ মোহাম্মদ নাসের।

অনুমোদন পাওয়া ব্যাংকগুলোর প্রতিটির ন্যূনতম পরিশোধিত মূলধন হতে হবে ৫শ কোটি টাকা। এর আগে নতুন ব্যাংকের জন্য ন্যূনতম মূলধন ৪শ কোটি টাকা নির্ধারণ করা হয়েছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত