নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত ২

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২২, ১৩:২৭

নিজস্ব প্রতিবেদক
ছবি : নারায়ণগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ।

নারায়ণগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বাধা দেওয়ায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে পুলিশের ছোড়া ২ যুবদল কর্মী নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে শহরের রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে। 

নিহতরা হলেন, সরকারি তোলারাম কলেজের ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ফারুক খান সুজন ও ফতুল্লার এনায়েতনগরের ৩ নম্বর ওয়ার্ড ছাত্রদল নেতা শাওন।

এছাড়া সংঘর্ষের ঘটনায় পুলিশের ছোড়া গুলিতে গুলিবিদ্ধ হয়েছেন মোহনা টিভির জেলা প্রতিনিধি আজমীর ইসলামসহ অনেকে।

জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি জানান, আমাদের ২ ছাত্রদল নেতা গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। আমাদের জেলা ছাত্রদলের সহ-সভাপতি রাকিব রাজসহ দুই শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন শতাধিক।  

তিনি বলেন, আমাদের প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ র‍্যালিতে বিনা উস্কানিতে পুলিশ বাধা দিয়েছে ও গুলি চালিয়েছে। অথচ আমরা অনুমতি নিয়েই কর্মসূচি করছিলাম।  

নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল গণমাধ্যমকে বলেন, কোনো পূর্ব অনুমতি না নিয়ে একটি মিছিল নিয়ে তারা সড়কে বিশৃঙ্খলা সৃষ্টি করে। তাদের বুঝিয়ে সরিয়ে দেওয়ার চেষ্টা করলে তারা পুলিশের ওপর বৃষ্টির মতো ইট-পাটকেল নিক্ষেপ করে এবং ককটেল ছুঁড়ে মারে। আত্মরক্ষার্থে পুলিশও টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে।  এতে আমাদের ১০-১২ জনের মতো সদস্য আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

জানা গেছে, বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা বের করতে গেলে বাধা দেয় পুলিশ। এ সময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। বিপরীতে রাবার বুলেট, টিয়ার শেল ও গুলি ছোড়ে পুলিশ।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত